বেশ কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেরিয়েছে একটি ভিডিও। যে ভিডিওতে দেখা যাচ্ছে একটি পার্কের মধ্য দিয়ে ছুটে চলছে দাবানল। একটি ঢেউয়ের মতো আগুনের সরু রেখা দ্রুত এগিয়ে যাচ্ছে। কিন্তু পার্কের ঘাস, বেঞ্চ বা গাছপালাতেও আগুল লাগছে না। জানা গেছে ঘটনাটি স্পেনের। ভিডিয়োটি স্পেনের একটি ফেসবুক 'পেজ ক্লাব দে মন্টানা কালাহোরা'-য় পোস্ট হয়। 

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এটি কোলাহোরা শহরের একটি পার্কের দৃশ্য। ভিডিয়োতে দেখা যাচ্ছে পার্কের ঘাসের উপর সাদা পাতলা আস্তরণ তৈরি হয়েছে। মনে হবে যেন তুষাপাতের ফলে পাতলা সাদা বরফের আস্তরণ তৈরি হয়েছে। 

পপলার নামক একপ্রকার গাছের ফল পড়ে এই আস্তরণ সৃষ্টি হয়েছে, একমাত্র সেগুলিই পুড়ে যাচ্ছে এই আগুনে। কারণ ওই আগুনের তেজ ও স্থায়ীত্ব এতটা কম যে সবুজ ঘাস জ্বলে উঠতে যে পরিমাণ সময় বা তাপমাত্রা দরকার ছিল তা তৈরি হয়নি। শুধু পপলার গাছের ফল গুলোই জ্বলে উঠেছে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দমকল আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে তা নিয়ন্ত্রণে নিয়ে ফেলে। স্থানীয় কোনও সম্পত্তি বা মানুষজনের কোনও ক্ষতি হয়নি।

ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর কালাহোরার মেয়র টুইটারে জানিয়েছেন, ''এই আগুন নিয়ন্ত্রিত ছিল না। এই আগুন দ্রুত ছড়ায় এবং ভয়ঙ্কর আকার ধারণ করতে পারে।''

দেখে নিন সেই ভিডিও-