Sonu Sood arranges buses for migrant workers: Fans pour in love for the actor!


সুরশ্রী রায় চৌধুরীঃ  করোনা মোকাবিলায় লড়াই করতে বলিউডের হিরোরা এখন রিয়েল লাইফে হিরোর ভূমিকা পালন করছে। অক্ষয় কুমার, সালমান খান , শাহরুখ খান থেকে শুরু করে বিবেক ওবেরয় সবাই সাধ্য মতো সাহায্য করে চলেছেন। এবার সেই তালিকায় সোনু সুধের নাম যোগ হলো। 

করোনা সংক্রমনের বড় সমস্যা হলো পরিযায়ী শ্রমিকদের সমস্যা। লক ডাউনের জন্য যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে যাওয়ায় হাজার হাজার পরিযায়ী শ্রমিক পায়ে হেঁটেই নিজেদের রাজ্যে ফিরতে চেষ্টা করছেন। কখনো কোনো দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে। আবার কখনো রাস্তায় খাদ্যাভাব দেখা দিচ্ছে। বহু শ্রমিক কষ্ট সহ্য করতে না পেরে মৃত্যুর মুখে ঢলে পড়ছে। সেই পরিযায়ী শ্রমিকদের পাশে এবার রিয়েল হিরো সোনু সুদ।
কর্মসূত্রে যে পরিযায়ী শ্রমিকরা পড়ে আছেন মুম্বইয়ে তাদের বাড়ি পাঠানোর জন্য ১০টি বাসের ব্যবস্থা করলেন সোনু সুদ। সোমবার মহারাষ্ট্রের ঠাণে থেকে বাসগুলি পরিযায়ী শ্রমিকদের নিয়ে রওনা দেয় কর্নাটকের গুলবর্গার উদ্দেশ্যে। বলিউডের নামী তারকাদের অনেকেই করোনাভাইরাস রুখতে চালু লকডাউনের সময় বিপন্ন মানুষের বা পুলিশ,ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়ে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সোনুও নিজের হোটেলের দরজা খুলে দিয়েছেন করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামিল ডাক্তার, নার্সদের জন্য। 

এক বিবৃতিতে সোনু জানান অতিমারীর সময় সকলেই পরিবার, প্রিয়জনের পাশে থাকার ইচ্ছা হয়। তিনি বলেন, আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি এই বিশ্বব্যাপী স্বাস্থ্য সঙ্কট, বিপর্যয়ের সময় প্রতিটি ভারতীয় চান পরিবার, কাছের লোকজনের পাশে থাকতে। মহারাষ্ট্র, কর্নাটকের সরকারি স্তরে অনুমতি জোগাড় করেছি যাতে এই পরিযায়ী শ্রমিকদের দশটি বাসে পাঠানোয় সাহায্য করা যায়। মহারাষ্ট্র সরকারের অফিসাররা প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করতে দারুণ সহযোগিতা করেছেন, আর পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরতে স্বাগত জানানোয় বিশেষ উল্লেখ করব কর্নাটক সরকারের। বাচ্চাকাচ্চা, বৃদ্ধ অভিভাবক সহ পরিযায়ী শ্রমিকদের হেঁটে বাড়়ি ফেরার দৃশ্য আমায় খুব কষ্ট দিয়েছে। আমার ক্ষমতা থাকলে অন্য রাজ্যের লোকজনদেরও এভাবে সাহায্য করে যাব।

এর আগে পঞ্জাবের ডাক্তারদের ১৫০০ এর ওপর ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) কিট দান করেছেন সোনু। রমজান মাসের ভিওয়ান্ডির পরিযায়ী শ্রমিকদের শুকনো খাবারের প্যাকেট দেওয়া সহ কয়েক হাজার দুঃস্থ মানুষের প্রতিদিনের অন্নের সংস্থানও করছেন।