করোনা সংক্রমণের জেরে সারা দেশে চলছে লক ডাউন। কর্মহীন মানুষ পাড়ি দিয়েছে ঘরের উদ্দ্যেশে। আর এই ঘরে ফিরতে গিয়েই হচ্ছে বিপত্তি। ট্রেন- বাসের ব্যবস্থা করা হলেও বহু শ্রমিক এই সুবিধা গ্রহন করতে পারছে না। ফলে, অনেকে নিজে গাড়ি ভাড়া করে কেউবা পথে হেটে পাড়ি দিয়েছে নিজ ঘরের লক্ষ্যে।

উত্তরপ্রদেশের আউরাইয়াতে অন্য একটি ট্রাক এসে ধাক্কা দেয় পরিযায়ী শ্রমিকদের ওই ট্রাকে। ফলে ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। এর জেরে ২৪জন প্রান হারানোর পাশাপাশি বেশ কয়েকজন আহত অবস্থায় হাসপাতালে ভর্তি বলেই জানা গেছে। জানা গিয়েছে, ওই শ্রমিকেরা রাজস্থান থেকে আসছিল। এই ঘটনার জেরে টুইটারে মোদী সরকারের এক হাত নিলেন কংগ্রেস সাধারন সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। 

উত্তরপ্রদেশে পথ দুর্ঘটনায় শ্রমিক-মৃত্যু নিয়ে ট্যুইটারে মোদি সরকারকে কড়া আক্রমণ প্রিয়ঙ্কার। কংগ্রেসের সাধারণ সম্পাদক লিখেছেন, অওরিয়ার হৃদয়-বিদারক ঘটনায় ফের একবার প্রশ্ন উঠছে সরকার কী ভাবছে? কেন এই সমস্ত শ্রমিকদের ঘরে ফেরার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে না? নিজেদের রাজ্যে ফেরাতে কেন বাসের ব্যবস্থা করছে না? হয় সরকার কিছু দেখছে না, নাহলে সব দেখেও তিনি না জানার ভান করছেন। সরকারের কাজ কি শুধুমাত্র বক্তৃতা দেওয়া?