করোনা আবহের সব কাজকর্ম বন্ধ থাকলেও বন্ধ নেই চোরদের কারবার। গত মাসেই মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ব্লকের অন্তরগত কাঁকুড়িয়া জিনিয়াস অ্যাকাডেমির 16 টি সিলিং ফ্যান ও 16 টি বাল্ব চুরি হয়ে যায়। কিছু দিনের মধ্যেই আবার বাসুদেবপুর মেরিটোরিয়াস বেসরকারি স্কুল থেকে চুরি করতে গিয়ে হাতে নাতে ধরা পড়ে এক ব্যক্তি। চোরেদের উৎপাতে ঘুম ছুটে গেছে বেসরকারি স্কুল গুলির। 

শুক্রবার সামশেরগঞ্জ থানার ওসি অমিত ভগতের সঙ্গে দেখা করেন UNAIDED PUBLIC SCHOOL ASSOCIATION এর সম্পাদক এজাজ আহমেদ, অসিকুল ইসলাম এবং ইমদাদুল হক। এজাজ আহমেদ থানার ওসিকে এবিষয়ে জানান। তিনি জানান, একের পর এক স্কুলে চুরির জেরে অন্যান্য স্কুল গুলোর কর্তৃপক্ষ আতঙ্কে ভুগছে। তিনি অন্যান্য স্কুল গুলোর প্রতি বিশেষ ভাবে নজর দেওয়ার এবং জিনিয়াস অ্যাকাডেমির চুরির ঘটনায় যে বা যারা যুক্ত তাদের অতি শীঘ্রই খুঁজে বের করার জানান। 

ওসি জানান খুব শীঘ্রই চুরির সঙ্গে যারা যুক্ত তাদের খুঁজে বের করা হবে। এর পাশাপাশি যে সমস্ত স্কুল গুলোতে CCTV ক্যামেরা বা নাইট গার্ডের ব্যবস্থা নেই সেই সমস্ত স্কুল গুলোকে যত তাড়াতাড়ি সম্ভব CCTV ক্যামেরা বা নাইট গার্ডের ব্যবস্থার পরামর্শ দেবেন।