করোনার দাপট বেড়েই চলছে। ইতিমধ্যে সারা দেশে চলছে লক ডাউন। লক ডাউনের জেরে বন্ধ সবকিছুই, জমায়েত এড়িয়ে চলতে বিয়ে, অনুষ্ঠান, ধর্মীয় সভা ও রাজনৈতিক সভা বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছে। এর ফলে অনেকেরেই চার হাত এক হওয়া হল না, পিছিয়ে দিতে হয়েছে বিয়ে। অনেকেই আবার আত্মীয়- পরিজন ছাড়াই বিয়ে সেড়ে ফেলছেন। 

সদ্য একটা ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। লক ডাউনের মাঝেই চলছে বিয়ে। বর- কনে মুখে মাস্ক দিয়ে ছোঁয়াছুয়ি ছাড়াই বিয়ে করে ফেললেন তাঁরা!

মুম্বাই-এর ওই বিয়ের একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বর- কনে মুখে মাস্ক পরে। তবে হাতে নেই গ্লাভস।শারীরিক দূরত্ব বজায় রেখে লাঠির সাহায্যে মালা বদল করে সম্পন্ন হচ্ছে বিয়ে।
টিকটকে ভাইরাল এই ভিডিও ছোঁয়াছুঁয়িহীন বিয়ে করেও তারা সোশ্য়াল মিডিয়ায় বাহবা কুড়োতে পারেনি। উল্টে শুনতে হচ্ছে বিদ্রুপ। কারণ, বর- কনে মুখে মাস্ক পড়লেও হাতে গ্লাভস নেই। দুটি লাঠির সাহায্যে তাঁরা মালা বদল করলেও সেখানেও রয়েছে ভুল। প্রথমে কনে বরকে লাঠি দিয়ে মালা পড়িয়ে দেয় সেই লাঠি নিয়ে বর কনেকে মালা পড়িয়ে দিচ্ছে। ছোঁয়া ছুয়ি প্রত্যক্ষ ভাবে না হলেও একই লাঠি ব্যবহার করায় পরোক্ষ ভাবে তো ছোঁয়া ছুয়ি হ্যেই গেল।

অনেকে দাবি করেছেন, ভিডিওটি বরং ছোঁয়াছুঁয়ির বিষয়ে মানুষ কোথায় ভুল করতে পারে, সেই বিষয়ে সচেতনতা তৈরি করবে।