লকডাউনের সুযোগ নিয়ে লরি বোঝাই কুমড়োর আড়ালে মাদক পাচার, চালকসহ দুই মাদক -কারবারিকে গ্রেফতার করল এসটিএফ
করোনা সংক্রমণের জেরে সারা দেশে চলছে লক ডাউন। লক ডাউনের মাঝেই বড়সড়ো সাফল্য কলকাতা পুলিশের। 

গতকাল, গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা পুলিশের এসটিএফ হেস্টিংস থানার বেকারি রোডে কুমড়ো বোঝাই একটি ছয় চাকা লরিকে আটক করে। লরিটি তল্লাশি করতে গিয়ে ১০০ কার্টন ফেনসিডিল সিরাপ উদ্ধার করে পুলিশ। ১০০ কার্টন ফেনসিডিল সিরাপ অর্থাৎ ১০০০০ বোতল। জানা গেছে, প্রায় ১৫০ কুমড়োর আড়াল করে প্রশাসনকে ফাঁকি দিয়ে এই ফেনসিডিল সিরাপ নিয়ে যাওয়া হচ্ছিল লরিটি করে। ফেনসিডিল-সহ কার্টনগুলি এবং আটক করা হয় কুমড়ো বোঝাই লরিটি বাজেয়াপ্রাপ্ত করা হয়েছে বলেই জানা গেছে। 

গ্রেফতার করা হয়েছে লরির চালক ৩৮ বছরের মুকেশ সরোজ এবং খালাসি নন্দলাল সরোজকে । দু’জনেরই বাড়ি উত্তরপ্রদেশের সন্ত রবিদাস নগর জেলায়। দু’জনকেই আজ আদালতে হাজির করা হলে তাদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন মহামান্য আদালত।

ফেনসিডিল আমাদের দেশে নিষিদ্ধ ড্রাগ। নির্দিষ্ট পরিমানের বাইরে ফেনসিডিল কেনা, বিক্রি করা, বহন করা, ব্যবহার করা ইত্যাদির ওপর বিধিনিষেধ রয়েছে। ১০০ কার্টন ফেনসিডিল সিরাপ অর্থাৎ ১০০০০ বোতল। একশো মিলিলিটারের একটি ফেনসিডিল-এর বোতলে ২০ মিলিগ্রাম নিষিদ্ধ রাসায়নিক ‘কোডিন’ (codeine) থাকে। ১০,০০০ বোতল ধরলে, হিসেবটা দাঁড়ায় ২০০০ গ্রাম কোডিন।