মাধ্যমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি জারি করে আগামী ৪৮ঘন্টার মধ্যে মাধ্যমিকের উত্তরপত্র ও নম্বর লিস্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে খুব জরুরী বলেই জানানো হয়েছে। 

করোনা আবহের জেরে জারি হয় লক ডাউন। লক ডাউনের জেরে মাঝখানে থেমে যায় মাধ্যমিকের মূল্যায়িত উত্তরপত্র পরীক্ষকদের কাছ থেকে জমা নেওয়ার প্রক্রিয়া।

এদিন, পর্ষদের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে ৪৮ ঘণ্টার মধ্যে প্রধান পরীক্ষকদের কাছে উত্তরপত্র ও নম্বর লিস্ট জমা দিতে বলা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে সকল পরীক্ষক এখনও প্রধান পরীক্ষকের কাছে মুল্যায়িত উত্তরপত্র ও নম্বর জমা দেননি তাঁরা বিজ্ঞপ্তি জারির ৪৮ ঘণ্টার মধ্যে যেন উত্তরপত্র ও নম্বর জমা দেয়। 

পর্ষদ সূত্রে জানা গেছে, এখনো মাত্র ১০ শতাংশ নম্বর জমা পড়েনি| সেই ১০ শতাংশ খাতা আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রধান পরীক্ষকদের কাছেই ও তার ৪৮ ঘন্টার মধ্যে মধ্যশিক্ষা পর্ষদের কাছে জমা দিতে হবে|

এই বিজ্ঞপ্তি সামনে আসতেই ওয়াকিবহাল মহল মনে করছে খুব শীঘ্রই প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। সূত্রের খবর, জুলাইয়ের মধ্যেই ফল প্রকাশ হতে পারে। সেই ফল প্রকাশের তাগিদেই এই জরুরী বিজ্ঞপ্তি।