HUL to donate Zinc supplemented Horlicks to hospitals battling COVID-19

যে কোনো রোগের বিরুদ্ধে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে জিঙ্ক, ভিটামিন সি, ভিটামিন ডি ও আরও অন্যান্য কিছু খাদ্য উপাদান যার প্রায় বেশীরভাগই রয়েছে হরলিক্সে। এছাড়াও রয়েছে সেলেনিয়াম, ভিটামিন বি-১২ ও বি-৬ সহ আরো অনেক উপাদান। আর তাই হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেড দেশের করোনা মোকাবিলায় রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে স্বাস্থ্যকর্মীদের হরলিক্স দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

জানা গেছে হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেড সারা দেশের ১২টি শহরের কোভিড হাসপাতালে প্রায় দেড় লক্ষ হরলিক্সের প্যাক পৌঁছে দেবে। যার প্রথম ধাপে প্রায় ৪০টির মতো হাসপাতালে ইতিমধ্যেই পৌঁছে গেছে হরলিক্স।

ডঃ শশাঙ্ক আর জোশী, পরামর্শদাতা, মুম্বাইয়ের লীলাবতী হাসপাতাল এবং ডিন, ইন্ডিয়ান কলেজ অফ ফিজিশিয়ানস বলেছেন, “সর্দি এবং ফ্লুর বিরুদ্ধে  প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করা এখন আগের চেয়ে অনেক বেশি জরুরি। সুষম খাদ্য এবং ম্যাক্রো এবং মাইক্রোনিউট্রিয়েন্টদের প্রতি মনোযোগ দেওয়া একটি শক্তিশালী প্রতিরোধ ব্যবস্থা গড়ে তোলার ভিত্তি। আপনার খাবারে সঠিক পরিমাণে ভিটামিন, খনিজ, শর্করা এবং দস্তা থাকা দরকার। বিগত কয়েক দশকে নথিভুক্ত বৈজ্ঞানিক প্রমাণ দেখায় যে জিংকের সেবন ইমিউনো-পুষ্টিকর বৈশিষ্ট্যের কারণে মানব শ্বাস প্রশ্বাসের সংক্রমণ সহ ভাইরাল সংক্রমণের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শরীরে সঠিক পরিমাণে জিঙ্ক থাকা গুরুত্বপূর্ণ ”

হিন্দুস্থান ইউনিলিভার লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান সঞ্জীব মেহেতা জানিয়েছেন “আমরা একটি অভূতপূর্ব স্বাস্থ্য সঙ্কট অনুভব করছি, এবং এই সঙ্কট মোকাবেলায় জাতিকে সাহায্য করার জন্য প্রত্যেকেরই ভূমিকা পালন করা উচিত। নিরাপদ এবং সুস্বাস্থ্যের জন্য আমাদেরও দায়িত্ব। ভাল স্বাস্থ্যকর অনুশীলনের পাশাপাশি, আমাদের একটি স্বাস্থ্যকর ডায়েট থাকা দরকার যা দেহের প্রাকৃতিক প্রতিরক্ষা ব্যবস্থা তৈরি করে। আজ, আমি সত্যিই আনন্দিত যে আমরা এই রোগের বিরুদ্ধে লড়াইয়ে তাদের সহায়তা করার জন্য স্বাস্থ্যসেবা কর্মী ও সরবরাহকারীদের জন্য কয়েকটি হাসপাতালে হরলিক্স সরবরাহ করতে সক্ষম হয়েছি। "