গত পুজোর আগে নানান জটিলতা কাটিয়ে মেধা তালিকা প্রকাশ করে কমিশন। কিন্তু, সেই মেধা তালিকাও অস্বচ্ছ ও নানান গরমিলের অভিযোগ ওঠে। এমনকি হাইকোর্টের দ্বারস্থ হোন পরিক্ষার্থীরা। এর জেরে আবার বন্ধ হয়ে গেছে নিয়োগ প্রক্রিয়া। এদিকে করোনা জেরে চলছে লক ডাউন। আর এর ফলেই বন্ধ সকল কাজ। এর মাঝেই প্রার্থীরা 'প্রটেস্ট ফ্রম হোম' পদ্ধতিকে অনুসরন করছে, যার স্পষ্ট চিত্র সামাজিক যোগাযোগ মাধ‍্যমে ফুঁটে উঠছে। প্রশ্ন উঠছে- "UPসরকার যদি মহামারি কালে নিয়োগ করতে পারে তো WB সরকার কেন পারবে না।"

পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি শিক্ষক চাকরিপ্রার্থী মঞ্চের ডাকা  শিক্ষক নিয়োগের দাবিতে বাড়ি থেকে পোস্টার বিদ্রোহে সামিল কয়েক হাজার চাকরিপ্রার্থী৷ চাকরিপ্রার্থী মঞ্চের দাবি,  শিক্ষক নিয়োগ পরীক্ষার দিন অবিলম্বে ঘোষণা করা হোক৷ নিয়োগ হোক স্বচ্ছ ভাবে৷ মূলত, এই দুই দাবির ভিত্তিতে বাড়ি থেকে নিজেদের দাবি কাগজে লিখে ছবি-সহ নিজেদের ফেসবুক ওয়াল থেকে শুরু করে গোটা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ার কাজ শুরু হয়ে গিয়েছে৷

তবে শোনা যাচ্ছে গত চার বছর ধরে থমকে থাকা উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে লক ডাউনের মধ‍্যেই নড়েচড়ে বসলো সরকার। খুব শীঘ্রই শুরু হতে চলেছে নিয়োগ প্রক্রিয়া। সূত্রের খবর, লক ডাউনের মাঝেই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের হাইকোর্ট মামলার প্রক্রিয়া দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। অবিলম্বে স্থগিতাদেশ তুলে নিয়ে নিয়োগ প্রক্রিয়া আরম্ভ করার আবেদন জানাবে কমিশন। লক ডাউন পরিস্থিতিতে কত দ্রুত আরম্ভ হয় এই প্রক্রিয়া, তা নিয়ে চলছে বেশ জল্পনা। এদিকে, প্রার্থীরা একাংশ আশার আলো দেখছে বলেই জানাচ্ছে।