বন্ধন ব‍্যাঙ্কের ক্ষুদ্র ঋণ মকুব!  আসুন জেনে নেই সঠিক সত্যতা

মধুসূদন রায়, ময়নাগুড়িঃ  RBI , সরকারের নির্দেশিকা অনুযায়ী কোনো লোন মকুব নয় জানাল বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে  সোশ্যাল নেটওয়ার্কস সাইটে ঋণ মকুব বিষয়ে যে খবর প্রকাশিত হয়েছে  তা সম্পুর্ন ভিত্তিহীন, মিথ্যা অপপ্রচার। মানুষদের বিভ্রান্ত করছে ।

সরকারের নির্দেশিকায় বলা হয়েছে ঋণের কিস্তি পরিশোধের সময়সীমা পিছিয়ে দেওয়া হয়েছে। এমন নয় যে পরিশোধ করতে হবে না। এতে সুদের হার বাড়বে এবং ঋণ পরিশোধ পিছিয়ে যাবে সাথে পরবর্তী ঋণ পেতে দেরি হবে। ঋন পরিশোধ না করলে তার Civil score খারাপ হবে ফলে  কোনো ব্যাঙ্ক বা ঋন প্রদানকারী প্রতিষ্ঠান থেকে ঋন পাবেন না বলে এমনটাই জানা যায় বন্ধন ব‍্যাঙ্ক সূত্রে।




সাত বছরের প্রেম ফিরে পেতে ধর্ণায় যুবক 





বন্ধন ব্যাঙ্ক RBI guidelines মেনে ঋণ প্রদান শুরু করেছে এবং পাশাপাশি সামগ্রিক কাস্টমার সার্ভিস বজায় রেখে কাজ চলছে প্রত‍্যেক বন্ধন ব‍্যাঙ্কে।

১ বছর অতিক্রম করলো সংবাদ একলব্য। আপনাদের সহযোগিতায় এভাবেই এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখে। প্রতিটা মুহূর্তে আপনাদের সাথে থাকার দৃঢ় অঙ্গীকার সংবাদ একলব্য’র। আপনার আশেপাশে ঘটেচলা ঘটনা জানান আপনি, আপনিই আপনার এলাকার মুখপত্র। আমাদের ফেসবুক পেজে SMS করুন ঘটনার বিবরণ ছবি/ভিডিও সহ।

আমাদের ফেসবুক পেজের টপ ফ্যানদের মধ্যে লাকি কয়েকজনকে প্রতিমাসে দেওয়া হবে উপহার। তাই নিয়মিত লাইক-কমেন্ট-শেয়ার করুন।


বন্ধন ব্যাঙ্ক কর্মি বিকাশ রায় বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক প্রচার করে ক্ষুদ্রঋণ প্রদানকারী সংস্থাগুলিকে সমস্যায় ফেলতে চেষ্টা চালাচ্ছে কিছু সোশ্যাল নেটওয়ার্ক চ‍্যানেল। সরকার,ব‍্যাঙ্ক বা কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনও রকম ক্ষুদ্রঋণ মকুবের সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি। অথচ কিছু সোশ্যাল নেটওয়ার্ক চ‍্যানেল ভুয়ো খবর ছরাচ্ছে। এতে বিভ্রান্তের শিকার হচ্ছে সাধারণ মানুষ। এরকম গুজবে কান না দিয়ে , সঠিক তথ্যের জন্য আপনার নিকটবর্তী ব্যাঙ্ক ইউনিটে যোগাযোগ করবেন।