picture credit pymnts 


Minister informed that his ministry is looking at adopting the London model of public transport, where government funding is minimal and private investment is promoted.
লকডাউনে বিপর্যস্ত শুধু ভারত নয়-সমগ্র বিশ্ব। বিধ্বস্ত অর্থনীতি। উঠে দাঁড়াবার চেষ্টা করছে সকলেই। কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক ও অতি ক্ষুদ্র, ক্ষুদ্র, মাঝারি শিল্প উদ্যোগ (msme )মন্ত্রী শ্রী নীতিন গডকরি দেশের বাস ও গাড়ি পরিচালক সংগঠনের সদস্যদের আশ্বাস দিয়েছেন যে, সরকার তাদের সমস্যাগুলি সম্পর্কে পুরোপুরি সচেতন, এবং তাদের সমস্যা দূর করতে সবরকম সহযোগিতা করা হবে। 

গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারতের বাস এবং গাড়ি পরিচালন সংগঠনের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে শ্রী গডকরি বলেন, গণ পরিবহন ও মহাসড়কে যাতায়াত চালু হওয়ার পরে জনগণের মধ্যে আস্থা ফেরাতে এক দীর্ঘ পথ পেরোতে হবে। তিনি বলেন, খুব শীঘ্রই কিছু নির্দেশিকা জারি করে গণ পরিবহণ ব্যবস্থা চালু হতে পারে। তবে বাস ও গাড়ি পরিচালনার সময় সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড ওয়াশ, স্যানিটাইজাইজিং, ফেস মাস্কের মতো সমস্ত সুরক্ষা ব্যবস্থা গ্রহণের বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে বলে তিনি জানান।

পি আই বি সূত্রে জানা গেছে- উপস্থিত সদস্যদের উদ্বেগের প্রেক্ষিতে মন্ত্রী জানান যে, তার মন্ত্রক আগামী দিনে গণপরিবহণে লন্ডন মডেল গ্রহণ করতে পারে, যেখানে সরকার নূন্যতম অর্থ বিনিয়োগ করবে এবং বেসরকারী বিনিয়োগে জোর দেওয়া হবে। আলোচনায় তিনি দীর্ঘ দিন ধরে চলা ভারতীয় বাস ও ট্রাকের খারাপ মানের কথা উল্লেখ করেন। মন্ত্রী বলেন, বর্তমান মহামারীজনিত পরিস্থিতিতে ভারতীয় অর্থনীতি কঠিন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। তবে, এই পরিস্থিতি মোকাবিলায় তিনি সব পক্ষকে একযোগে কাজ করার আহ্বান জানান।