বড়োসড়ো নাশকতা থেকে রক্ষা পেল কাশ্মীর। অন্তত ২০ কেজি আইইডি সহ একটি গাড়ি উদ্ধার হল। ফের সেই পুলওয়ামায় বড় আকারের নাশকতার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। কিন্তু পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সতর্কতার জেরে এবারের পরিকল্পনায় ব্যর্থ তারা। 

জানা গেছে, পুলওয়ামা পুলিশ বিশেষ সূত্রে খবর পায়, এলাকায় বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে ঢুকেছে এক জঙ্গি। সেই গাড়িতে নম্বরপ্লেট বৈধ ছিল না জেনে সার্চ পার্টি বেরিয়ে পড়ে এই সন্ত্রাসবাদীর খোঁজে। সম্ভাব্য সব রুটে তল্লাশি চালায় পুলিশ ও আধাসেনা। 

জানা গিয়েছে, গাড়িটিতে কাঠুয়া জেলার রেজিস্টার করা এক স্কুটারের নম্বর প্লেট লাগানো ছিল। 

এএনআই থেকে জানা গেছে, সন্দেহভাজন গাড়ি আসলে তার দিকে কয়েক রাউন্ড গুলি ছোঁড়া হয়। আরও কিছুদূর গিয়ে গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পড়ে যায় এবং চালক অন্ধকারে পালিয়ে যায়। কাছাকাছি তল্লাশিতে দেখা যায়, গাড়ির পিছন সিটের একটি ড্রামে ভারী বিস্ফোরক ছিল।

আইজি পুলিশ কাশ্মীর বিজয় কুমার জানিয়েছেন, আমরা খবর পেয়েছিলাম যে জয়শ-ই-মোহাম্মদের এক জঙ্গি এই অভিযান চালাচ্ছে। সুতরাং আমরা সন্দেহ করি যে আদিল (আইইডি বহনকারী গাড়িটির চালক) - হিযবুল মুজাহিদিন জঙ্গি যশ -ই-মোহাম্মদের সাথে যোগাযোগ করছে। তিনি (আদিল) সুরক্ষা বাহিনীর যানবাহন টার্গেট করার ইচ্ছা করেছিলেন। আমরা বাইরে থেকে বিশেষজ্ঞ দলকে ডাকছি। আমাদের সন্দেহ হয় যে গাড়ীতে ৪০-৪৫ কেজি বিস্ফোরক ছিল