pic. credit: new indian express
Railways are not running any trains other than special trains requisitioned by State Govts
রেলের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়েছে যে, বিভিন্ন জায়গায় আটকে পড়া পরিযায়ী শ্রমিক, তীর্থযাত্রী, পর্যটক, শিক্ষার্থী এবং অন্যান্যদের জন্য যে কয়েকটি বিশেষ ট্রেনে চলছে, তা কেবলমাত্র রাজ্য সরকারগুলির অনুরোধেই চালানো হচ্ছে। অন্যান্য সমস্ত যাত্রীবাহী ট্রেন পরিষেবা স্থগিত রয়েছে।

পি আই বি সূত্রে জানা গেছে- রাজ্য সরকার কেবলমাত্র যাদের ফিরিয়ে আনার জন্য উদ্যোগ নিয়েছে, নির্ধারিত সেই যাত্রীদেরই কেবলমাত্র রেল ফিরিয়ে আনছে।অন্য কোনও যাত্রীদল বা ব্যক্তিকে স্টেশনে আসতে নিষেধ করা হয়েছে। কোনও স্টেশনে টিকিট বিক্রি হচ্ছে না। রেল কেবল রাজ্য সরকারগুলির দাবি ছাড়া অন্য কোনও ট্রেন চালাচ্ছে না।

রেলমন্ত্রক জানিয়েছে অন্যান্য সমস্ত ট্রেন এবং শহরতলির ট্রেন স্থগিত রয়েছে। অতএব, অন্য কারুর রেলস্টেশনে আসার প্রয়োজন নেই । এ সম্পর্কে কোন ভ্রান্ত সংবাদ ছড়িয়ে দেওয়া উচিত নয়।

তবে গতকাল অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন- "রেলমন্ত্রী শ্রী পীযুষ গোয়েল আজ একটু আগে আবার ফোন করেছিলেন আমায়, আশ্বাস দিয়েছেন যে পশ্চিমবঙ্গ যত ট্রেন চায় দেওয়া হবে, তার সাথে 85% টিকিটের খরচে ভর্তুকিও দেওয়া হবে পরিযায়ী দের ফেরানোর ক্ষেত্রে, কিন্তু সাথে এও বললেন উনি যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পরিযায়ী দের ফেরাতে আগ্রহ দেখাচ্ছেন না। আমি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ করছি, তিনি পরিযায়ী দের ফেরাতে যথাযথ উদ্যোগী নন।"




এদিকে পশ্চিমবঙ্গে আটকে থাকা কিংবা রাজ্যের বাইরে আটকে থাকা শ্রমিকদের জন্য বিশেষ এন্ট্রি পাসের ব্যবস্থা করেছে রাজ্য।
entry pass এর জন্য আবেদন করতে ক্লিক করুন-