pic source: twitter
করোনা আতঙ্কে বিশ্ব। দিন যতই গড়াচ্ছে সংক্রমণ ততই বাড়ছে। এর মাঝে মঙ্গলবারই বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু-এর তহবিলে টাকা দেওয়া বন্ধ করে দেওয়া হতে পারে বলে হুঙ্কার ছাড়েন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনা পরিস্থিতি নিয়ে চিনের প্রতি পক্ষপাতিত্ব করছে হু, এমন বিস্ফোরক অভিযোগ করেন তিনি। তিনি হু-এর বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়ে সাংবাদিকদের বলেন যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতি এবার 'কঠোর অবস্থান' নেবে আমেরিকা।এরপরেই যোগ্য জবাব দেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রেয়েসাস।

এক সাংবাদিক সম্মেলন করে হু-এর প্রধান জানান, "করোনা ভাইরাস নিয়ে রাজনীতি করা থেকে দূরে থাকুন। দল, আদর্শ ও ধর্মীয় ভেদাভেদের ঊর্ধ্বে উঠুন। করোনা নিয়ে রাজনীতি করবেন না, এটা আগুন নিয়ে খেলার সমান হবে"।

তিনি আরও বলেন, "যেখানে সামান্য ফাঁক থাকবে সেখান দিয়েই ভাইরাস ঢুকে আমাদের এই যুদ্ধে হারিয়ে দিতে পারে। কোনও দেশের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা যতই ভাল হোক না কেন, জাতীয় ঐক্য ছাড়া, গোটা বিশ্বের ঐক্য ছাড়া এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করা কঠিন। যদি বেঁচে থাকেন তবে রাজনৈতিক দলগুলির হয়ে বিরোধিতা করার জন্যে, নিজেদের প্রাসঙ্গিকতা প্রমাণ করার জন্যে আরও অনেক সময় পাবেন, দয়া করে এই ভাইরাসটিকে রাজনীতির অস্ত্রে পরিণত করবেন না"।