বর্তমান লকডাউনে স্কুল কলেজের সাথে সাথে বেশীরভাগ কর্মস্থলগুলিও বন্ধ। অনেক কর্পোরেট সংস্থা কর্মীদের 'Work From Home' এর ব্যবস্থা করেছেন। এবং এর জন্য সবচেয়ে উপযোগী যোগাযোগ মাধ্যম হল WhatsApp। বিভিন্ন গ্রুপ বানিয়ে নিজেদের মধ্যে যোগাযোগ করে চলেছেন সবাই। এতে কাজের সুবিধার সঙ্গে সঙ্গে হচ্ছে অনেক অসুবিধাও। প্রচুর মেসেজের মধ্যে অনেক সময় বাদ পড়ে যায় গুরুত্বপূর্ণ কিছু মেসেজ। WhatsApp এর কিছু সেটিংস পরিবর্তন করলেই আপনি এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন।

নববর্ষের শুভেচ্ছাপত্র FREE DOWNLOAD 

আপনার গুরুত্বপূর্ণ Contact গুলিতে আলাদা আলাদা নোটিফিকেশন টোন সেট করতে পারেন। যাতে আলাদা টোন শুনেই বুঝে যাবেন আপনার কোন মেসেজ এসেছে। এবার দেখে নিন কিভাবে করবেন এই পরিবর্তন:

১) প্রথমে WhatsApp খুলে আপনার Contact List এ গিয়ে আপনার প্রয়োজনীয় নম্বরটি Select করে ডানদিকের ওপরে তিনটি ডট এ ক্লিক করুন।

২) পাওয়া অপশনগুলির মধ্যে View Contact এ ক্লিক করুন। এবার সেই Contact এর ডিপির নীচে থাকা Custom Notification এ ক্লিক করুন।

৩) এরপরের অপশন গুলি থেকে Use Custom Notifications এ ক্লিক করুন। এবার Notification Tone অপশনে ক্লিক করে আপনার Gallery থেকে পছন্দের টোন সেট করুন। এভাবেই প্রত্যেকটি Contact এর জন্য আপনি আলাদা আলাদা টোন সেট করতে পারবেন।

৪) আপনি চাইলে প্রতিটি গ্রুপের জন্যও একই পদ্ধতিতে আলাদা Notification Tone সেট করতে পারবেন।