করোনার করালগ্রাসে ভারত। দেশজুড়ে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছিল কেন্দ্র সরকার।আগামী ১৪ই এপ্রিল সেই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল কিন্তু বর্তমান পরিস্থিতি বেগতিক দেখে মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী বৈঠকে লক ডাউন এর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয়। এদিকে গতকালই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গে ৩০শে এপ্রিল পর্যন্ত লক ডাউন রাখার কথা ঘোষণা করেন। 

লক ডাউনের জেরে কর্মহীন প্রায় কোটি কোটি মানুষ । সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে দিনমজুর খেটে খাওয়া মানুষ । ভয়াবহ এই পরিস্থিতিতে দেশবাসীকে সাহায্য করছে কেন্দ্র থেকে রাজ্য সরকার। গঠিত হয়েছে ত্রাণ তহবিল। দেশের এই দুর্যোগে দেশবাসীর দুঃখ ঘোচাতে সাহায্যের হাত বাড়িয়েছে অনেক শিল্পপতি, ক্রিকেট তারকা, বলিউড-টলিউড সহ অন্যান্য সিনে তারকারাও। শুধুমাত্র তারাই নয় এই পরিস্থিতিতে নিজেদের এলাকার অসহায় দুঃস্থদের সাহায্য করতে দেখা গেল মাটিগাড়া,নিউ রঙ্গিয়া অঞ্চলের বেশকিছু বাসিন্দাদের।

নিউ রঙ্গিয়া অঞ্চলের বেশকিছু বাসিন্দাদের উদ্যোগে প্রায় ১০০ টি পরিবারকে দেওয়া হল চাল, ডাল ,আলু ,সয়াবিন এবং সাবান। এই অঞ্চলের একজন বিশিষ্ট ব্যক্তি সঞ্জীব রায় জানান, 'আমি এবং আমার এলাকার কয়েকজন বাসিন্দা মিলে এই উদ্যোগ গ্রহণ করি এবং নিজেদের মধ্যে চাল-ডাল তুলে সাধ্যমতো নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি, পরবর্তীতে আমরা যদি আরো সুযোগ পাই তাহলে এই দুঃস্থ মানুষদের আবার সাহায্য করবো।'


ক্রেডিট - সুজাতা ঘোষ।