SER-10,ময়নাগুড়ি,১৮ এপ্রিল : লকডাউনের জেরে গৃহবন্দি হয়ে পড়েছিলেন ৬ যাযাবর পরিবার । জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের চূড়াভান্ডার গ্রাম পঞ্চায়েতের ধাড়াইখুরি নদীর তীরে মোট ৬টি পরিবারে ৩০ জন মানুষ থাকেন। এই পরিস্থিতির দরুন নিরুপায় হয়ে অসহায় ভাবে দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। এই খবর পাওয়ার পরই তাদের পাশে দাঁড়িয়েছেন ময়নাগুড়ি ব্লক আইনি সহায়করা। গতকাল শুক্রবার ওই পরিবার গুলির হাতে বিডিওর নির্দেশে জিয়ারের চাল তুলে দেওয়া হয়।

গতকাল শুক্রবার আইনি সহায়ক অমিত রায় এবং অমৃত কুমার রায় সেখানে গিয়ে এই চাল বিলি করেন। এর পাশাপাশি ওই এলাকায় দুই প্রতিবন্ধী মানুষদেরকেও চাল বিলি করেন তারা। এই দুর্দিনে সহায়তা পেয়ে খুশি ওই যাযাবর পরিবার গুলি। 

এই বিষয়ে স্বপন গোয়ালা বলেন, " লকডাউন এর ফলে আমাদের রুজিরুটি বন্ধ হয়ে গেছে। খুব কষ্টের মধ্যে দিন কাটাতে হচ্ছে। কোনরকম উপায় না থাকায় বেশির ভাগ দিন পরিবারকে নিয়ে অর্ধাহারে দিন কাটাতে হচ্ছিল। সরকারের পক্ষ থেকে এই সাহায্য পেয়ে আমরা খুব খুশি।"
     
ময়নাগুড়ি ব্লক জেলা আইনি সহায়ক অমিত রায় বলেন,"আমরা খবর পেয়ে গত বৃহস্পতিবার পরিদর্শনে যাই এবং বিডিওকে রিপোর্ট পাঠাই। বিডিওর নির্দেশে গতকাল পরিবার গুলির হাতে চাল তুলে দিলাম।"

এই বিষয়ে ময়নাগুড়ির বিডিও ফিন্টসো শেরপা বলেন, " আমরা খবর পাওয়ার পর আইনি সহায়কদের সেখানে পাঠিয়েছি এবং গতকাল তাদের জন্য জিয়ারের চালের ব্যবস্থা করে দেওয়া হয়েছে যা আইনি সহায়করা তুলে দিয়েছেন।"