করোনা মোকাবিলায় তৎপর কেন্দ্র থেকে রাজ্য সরকার। করোনা সংক্রমণের হার ধীরে ধীরে বাড়তে থাকায় রাজ্য সরকার লক ডাউন বৃদ্ধি করে ৩০শে এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে লক ডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নিলেও এখনও তা ঘোষণা করেননি। করোনা যে মারাত্মক সে বিষয়ে মানুষের কাছে সতর্ক বার্তা পৌঁছে দিতে এগিয়ে আসছে বিভিন্ন সংস্থা থেকে প্রশাসনও। 

অভিনব পদ্ধতিতে করোনা সচেতনতার প্রচার চালাচ্ছে শীতলকুচির করোনার বিরুদ্ধে একতা গ্রুপ। রাস্তায় রাস্তায় শীতলকুচি ব্লকের ৮টি অঞ্চলের বাজার এলাকাগুলিতে ছবি এঁকে মানুষের কাছে সচেতন বার্তা পৌঁছে দিতে উদ্যোগ গ্রহণ করে কাজ চালিয়ে যাচ্ছে করোনার বিরুদ্ধে একতা গ্রুপ। এদিন, বড়মরিচা বাজারে সেই ছবি ও বার্তা আঁকতে দেখা গেলো করোনার বিরুদ্ধে একতা গ্রুপকে। 

এদিন, একতা গ্রুপের সদস্য তপেন্দ্রু নারায়ন রায় বলেন, "লক ডাউন আইন যেন মানুষ ভালো করে বুঝতে পারে মানতে পারে, আমরা যেন করোনা থেকে জয়লাভ করতে পারি তাই এই উদ্যোগ। আগামীদিনে আরও কি কি পদক্ষেপ নেওয়া যায় আমরা নেবো। ইতিমধ্যে শীতলকুচি, লাল বাজারসহ বেশ কিছু এলাকায় হয়েছে। এখন বড়িমরিচাতে করছি, এরপর ডাকঘোরায় ও খলিসামারিতে করবো এভাবেই পুরো শীতলকুচি ব্লক কভার করবো।" 

তিনি আরও জানিয়েছেন এটি একটি হোয়াটস অ্যাপ গ্রুপ করোনার বিরুদ্ধে একতা। সকলের মধ্যে হোয়াটস অ্যাপে আলোচনা করে মানুষের পাশে দাড়িয়ে করোনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে উদ্যোগী হয়েছে। বিস্তারিত ভিডিওতে,