মাননীয়া মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি স্কুলের আংশিক সময়ের শিক্ষকদের

প্রতীকী ছবি 

পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি ও সরকার পোষিত বিদ্যালয়ে আংশিক সময়ের জন্য শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হয়। বিভিন্ন স্কুল কর্তৃপক্ষই তাদের প্রয়োজন অনুসারে অনেক কম বেতনে এইসব শিক্ষক-শিক্ষিকাদের নিয়োগ করে। 

কলেজেও অতিথি অধ্যাপক বা আংশিক সময়ের অধ্যাপক দের নিয়োগও ঠিক একইভাবে হয়। কিন্তু সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার কলেজের অতিথি অধ্যাপকদের স্থায়িকরণ করেছেন। আর তাই বিভিন্ন বিদ্যালয়ের আংশিক সময়ের শিক্ষকদের স্থায়ীকরণের জন্য পশ্চিমবঙ্গ আংশিক সময়ের বিদ্যালয় শিক্ষক সংগঠনের (SPTTA) পক্ষ থেকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে খোলা চিঠি লিখলো।

মাননীয়া, মমতা বন্দ্যোপাধ্যায়মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার। 
বিষয় - বিদ্যালয় আংশিক সময়ের শিক্ষক শিক্ষিকাদের আপৎকালীন সাহায্য দান ও স্থায়ীকরনের জন্য আবেদন। 


মহাশয়া,       
আমরা রাজ্যের বিভিন্ন জেলার সরকারি এবং আধা সরকারি বিদ্যালয়গুলিতে অতি সামান্য পারিশ্রমিকের বিনিময়ে বছরের পর বছর নিষ্ঠার সাথে শিক্ষকতা করে চলেছি।আমাদের কাজের কোনো স্থায়ীত্ব নেই। বর্তমানে বিশ্ব মহামারী করোনার জন্য সারা দেশে লক ডাউন চলছে। এখন আমরা করোনার জন্য গৃহ শিক্ষকতা করাও বন্ধ রেখেছি। এইরূপ পরিস্থিতিতে আমাদের পক্ষে সংসার চালানো দুঃসাধ্য হয়ে পড়েছে। অতি কষ্টের মধ্য দিয়ে আমরা জীবন যাপন করছি। 
              অতএব মহাশয়া আপনি যদি দয়াকরে এই বিশ্ব মহামারীর দুঃসময়ে আমাদের আপৎকালীন সাহায্য প্রদান করেন ও আমাদের স্থায়ীকরনের ব্যবস্থা করেন তাহলে আমরা চরম উপকৃত হব। 
আশাকরি আপনি এই বিষয়ে সদর্থক ভূমিকা গ্রহণ করবেন। 
                     ধন্যবাদান্তে,
সমীর কুমার দেওঘোরিয়া রাজ্য সভাপতি পঃ বঃ আংশিক সময়ের বিদ্যালয় শিক্ষক সংগঠন ( SPTTA)চাপুড়ি, আনারা, পারা, পুরুলিয়া তারিখ - 28/04/2020Mob - 7098685835
নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে


নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে

নিয়মিত আপডেট পেতে আমাদের whatsapp গ্রুপে যুক্ত হতে ক্লিক করুন পাশের লিঙ্কে