করোনা সংক্রমনের জেরে বিশ্বের বহু দেশে চলছে লক ডাউন। গৃহবন্দি মানুষ। কিন্তু, বসে নেই চিকিৎসার সাথে যুক্ত থাকা মানুষজন ও প্রশাসন। করোনা যুদ্ধে তাঁদের ভূমিকা অপিরসীম। করোনার এই লড়াইয়ে একের পর এক প্রানের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে স্বাস্থ‍্যকর্মী ও প্রশাসন। ভ‍্যাকসিন তৈরির চেষ্ঠায় নিরলস প‍রিশ্রম চালিয়ে যাচ্ছে বিজ্ঞানীরাও, চলছে গবেষনা। জাতি-ধর্ম-বর্ণ ভুলে মানব সভ্যতাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে মানুষ এগিয়ে এসেছে একে অপরকে সাহায্য করতে। কারা যুদ্ধে নেমেছেন কোভিড-১৯-এর বিরুদ্ধে? গুগল পরিচয় করাচ্ছে সেই সমস্ত সৈনিকদের সঙ্গে। তাদের ডুডলের (Doodle) মাধ্যমে। 

গুগল ইন্ডিয়া টুইটে জানিয়েছে, "সমস্ত সৈনিকদের ধন্যবাদ জানার সবচেয়ে ভালো উপায় ঘরে বসে থাকা। এক অন্ধকার যুগ আমরা পেরিয়ে যাব।" 



১৮ এপ্রিলের ডুডলে খাদ্য পরিষেবা, কৃষিকাজ, মুদিখানা এবং গবেষকদের কথা তুলে ধরা হয়েছে। 

গুগল লিখেছে, "কোভিড -১৯ বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের উপর যেমন প্রভাব ফেলছে, লোকেরা একে অপরকে এখনকার চেয়ে আরও বেশি পরিমাণে সাহায্য করতে এগিয়ে আসছে। আমরা তাই যাঁরা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন তাঁদের নতুন রে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি।" চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র এবং পরিষেবা দিচ্ছেন তাঁদের সম্মান জানাতেই গুগল এর এই ডুডল।