লকডাউনে কিভাবে কাটছে টিম "এবার শল্যজিৎ" এর, সরাসরি কথপোকথন আমাদের সাথে

সারা পৃথিবী জুড়ে এক সংকট। সমস্ত মানুষ মারন রোগ করোনা আতঙ্কে ভীত। সারা দেশ জুড়ে চলছে লকডাউন। সমস্ত সিনেমার শ্যুটিং বন্ধ। অভিনেতা, পরিচালক,  সমস্ত কলাকুশলীরা এখন রয়েছেন নিজেদের বাড়িতে। কিন্তু কেমন কাটছে তাদের দিন। আমাদের সাথে সরাসরি কথা বললেন  "এবার শল্যজিৎ" ছবির পুরো টিম।

সঞ্জয় সিনহা (অভিনেতা) - মানুষকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সচেতন করার চেষ্টা করছি। ভুল খবরের থেকে দূরে সরিয়ে ভাল খবর দেওয়ার চেষ্টা করছি। তাদের পজিটিভ থাকতে বলছি। কিছু ভালো ভালো সিনেমা দেখছি। সবথেকে বড় কথা কাজের জন্য পরিবারকে যে সময়টা দেওয়া যায় না সেই সময়টা দিতে পারছি।

তুহিন সিনহা (পরিচালক) - বর্তমানে আমরা খুবই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। খবরের চ্যানেলে বা ফেসবুকে  দেখছি অনেকে বাইরে বেরোচ্ছেন। এটাকে ছুটির দিন হিসাবে পালন করছেন। সেটা করা একদমই উচিত নয়। এবার আমি কীভাবে দিন কাটাচ্ছি সেই প্রসঙ্গে বলি। বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি। নিজের কিছু স্ক্রিপ্টের কাজ চলছে। ভাল ভাল বই পড়ে নিজের জ্ঞান বৃদ্ধি করছি। ভাল ভাল সিনেমা দেখছি। নিজের কাছের মানুষদের সঙ্গে ভিডিও কলে বা ফোনে কথা বলছি। তবে "এবার শল্যজিৎ" এর মুক্তি কিছুটা পিছিয়ে গেল করোনার জন্য। তাই একটু চিন্তিত।

রাহুল দাস (পরিচালক) - প্রথমে বলি এটা যেহেতু একটা সংক্রমণ রোগ আমাদের খুব সাবধানে থাকতে হবে। আমাদের শুটিং বন্ধ। অনেক সিনেমা দেখছি। টিভিতে খবরের চ্যানেলগুলোতে চোখ রাখছি। বন্ধু ও কলিগদের সঙ্গে ওভার ফোন কথা হচ্ছে। ওভার ফোন আগামী ছবিগুলোর প্ল্যান করা হচ্ছে। এছাড়া মায়ের হাতের রান্না খাওয়ার সুযোগ খুব কম হয়। বেশ জমিয়ে খাওয়া হচ্ছে।

দিব্যেন্দু শেখর দাস (অভিনেতা) - কাজের ব্যস্ততার জন্য পরিবারের সঙ্গে বেশি সময় কাটানোর সুযোগ হয় না। এখন সেই সময় টা পেয়েছি। ভাল সিনেমা দেখছি, ওয়েব সিরিজ দেখছি। খবরের চ্যানেল তো দেখা হচ্ছেই। এই কঠিন পরিস্থিতিতে সবার কাছে একটাই অনুরোধ বাড়িতেই থাকুন। খুব দরকার হলেই বাইরে যাবেন। বাড়ি ফিরে সঙ্গে সঙ্গে হ্যান্ডওয়াশ দিয়ে হাত ধোবেন। স্যানিটাইজার ব্যবহার করুন।

মৌসুমি সিং (অভিনেত্রী) - আমার অনেকটা সময় কেটে যাচ্ছে নিজের বাড়ি গোছাতে। নিজের ঘরকে সুন্দরভাবে সাজিয়েছি। সোশ্যাল মিডিয়ায় অনেকটা সময় কাটছে। লাইভে আসছি। করোনা ভাইরাস নিয়ে সবসময় আপডেটেড থাকছি। আমার খুব কাছের মানুষদের সঙ্গে ভিডিও কলে কথা হচ্ছে। দেশের অন্য প্রান্তে এবং বাইরে যে বন্ধুরা রয়েছে তাদের খোঁজখবর নিচ্ছি। তাদের সঙ্গে কথা হচ্ছে। নিজের যত্ন নিচ্ছি। বাড়িতে কয়েকটা ছোট-ছোট গাছ রয়েছে তাদের দেখভাল করছি। অনেকটা সময় ফাঁকা পাচ্ছি। তাই ভাল ভাল সিনেমা দেখছি, ওয়েব সিরিজ দেখছি। ভাল জ্ঞান শুনছি। টুকটাক রান্না করছি।