ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড রামশাইয়ের বুধুরাম বনবস্তি, পাশে দাড়াল ABVP

SER-10, ময়নাগুড়ি, ১৪ এপ্রিল: ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের রামশাইয়ের সংলগ্ন বুধুরাম বনবস্তি, চার দিন রেঁধে খাওয়ানোর দায়িত্ব নিয়ে পাশে দাড়াল অখিল ভারতীয় বিদ‍্যার্থী পরিষদ।
বুধুরাম বনবস্তি এলাকায় মোট ১৬০টি আদিবাসী পরিবার। কিন্তু গত বৃহস্পতিবার হঠাৎ বিধ্বংসী ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড গোটা বনবস্তি এলাকা। উড়ে গিয়েছে অনেকের বাড়ি - ঘর। গাছ পরে মৃত্যু হয়েছে অনেক পশুপাখির। ঝড়ের তান্ডবে দিশেহারা গোটা বনবস্তির মানুষ। খাবে কি? লক ডাউনের জেরে কর্মহিন সকলেই। তাদের এই দিশেহারা অবস্থায় চার দিন রেঁধে খাওয়ানোর দায়িত্ব নিলেন জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি নগর অখিল ভারতীয় বিদ‍্যার্থী পরিষদ।
এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন, প্রাক্তন রাজ‍্য SEC মেম্বার অমিত বসাক, ময়নাগুড়ি নগর সহ সম্পাদক অলক রায় সহ এবিভিপির সকল কার্যকর্তা।

ময়নাগুড়ি নগর ABVP সহ সম্পাদক অলক রায় বলেন, গতকাল ১৩ এপ্রিল সোমবার জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি নগর অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের উদ্যোগে পৌঁছে যাই রামশাইয়ের বুধুরাম বনবস্তি এলাকাতে। বিধ্বংসী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত গোটা বনবস্তি এলাকা। তাদের চার দিন রেঁধে খাওয়ানোর দায়িত্ব নেওয়া হয় বিদ‍্যার্থী পরিষদের পক্ষ থেকে।
প্রাক্তন রাজ‍্য SEC মেম্বার অমিত বসাক বলেন, গতকাল ১৩ এপ্রিল থেকে শুরু করা হয় জন আহার কর্মসূচি। এবং চলবে আগামী ১৬ এপ্রিল পযর্ন্ত।

 বনবস্তি এলাকায় মানুষেরা বলেন, ঝড়ে উড়ে গেছে বাড়ি ঘর খাওয়ার টুকু নেই ঘরে। লক ডাউনের জেরে পারছি না কাজ করতে। অপরদিকে চা- বাগান বন্ধ। আমাদের রেঁধে খাওয়াতে আমরা খুবই খুশি। বিদ‍্যার্থী পরিষদ পাশে না দাড়ালে হয়তো অভুক্ত থাকতে হতো। অখিল ভারতীয় বিদ‍্যার্থী পরিষদের এই উদ্যোগকে স্বাধুবাদ জানিয়েছেন বনবস্তির মানুষেরা।