করোনা ভাইরাস সংক্রমণ রুখতে তৎপর কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশে দেশ জুড়ে ২১দিনের লক ডাউন চলছে। জরুরী পরিষেবা ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া সবটাই বন্ধ। সারা দেশে প্রধানমন্ত্রীর এই নির্দেশ কার্যকরী করতে কঠোর হয়েছে প্রশাসন। 

আর সেই পদক্ষেপকে সফল করতে পুলিশের ভূমিকা নিয়ে কখনো কখনো প্রশংসা করলেও কিছু সময় উঠছে প্রশ্ন। বেশ কিছু জায়গায় অমানবিক আচরণ করতেও দেখা গেছে তাদের। বহু মানুষ পুলিশি স্বেচ্ছাচারিতার কথা সামনে এনেছেন। লকডাউনের মধ্যে এরকমই আরেক ভিডিও সামনে এসেছে। 

ভিডিওটিতে দেখা গেছে, দিল্লী পুলিশের এক কনস্টেবল বিনা ইউনিফর্মেই সবজির থলি উল্টে দিচ্ছে। আর সেই ভিডিও ভাইরাল হতেই নড়ে চড়ে বসেছে প্রশাসন। 

দিল্লির রঞ্জিত নগর অঞ্চলে রাজবীর লকডাউন সরেজমিন তদন্তে ইউনিফর্ম ছাড়াই পথে নামে। তারপরেই অত্যাচার চালায় দুই দরিদ্র সবজি বিক্রেতার ওপর। তাঁরা রুটি-সবজি বিক্রি করছিলেন। তাঁদের গাড়ি উলটে দেয় সে। মিনতি করেও রেহাই পাননি তাঁরা। পুরো ঘটনা এক প্রত্যক্ষদর্শী মোবাইলে ভিডিও করে নেন। 

জানা গেছে, বৃহস্পতিবারের ঘটে যাওয়া এই ঘটনা দিল্লি প্রশাসনের কর্মকর্তাদের সামনে আসতেই সাময়িক বরখাস্ত করা হয় অভিযুক্তকে।