YES Bank কে বাঁচাতে মরিয়া হয়ে পড়ল বন্ধন ব্যাঙ্ক, ঢালছে ৩০০ কোটি টাকা

সরকারি নির্দেশ অনুসারে YES Bank এর ৪৯% কিনছেই ভারতীয় স্টেট ব্যাংক। সম্প্রতি উদ্ধার প্রকল্পে সামিল হওয়ার আগ্রহ প্রকাশ করেছে HDFC, Axis, ICICI, kotak Mahindra-র মতো বেসরকারি ব্যাংকগুলিও। এবার ইয়েস ব্যাংককে (Yes Bank) বাঁচাতে এগিয়ে বন্ধন ব্যাংকও। ভরাডুবি থেকে উদ্ধারে RBI-এর পরিকল্পনায় সামিল হওয়ার ইচ্ছা জানিয়েছে কলকাতায় হেডকোয়ার্টারে থাকা এই ব্যাংকটি। PTI-এর খবর অনুযায়ী, ইয়েস ব্য়াংককে বাঁচাতে ₹৩০০ কোটি ঢালার সিদ্ধান্ত নিয়েছে বন্ধন ব্যাংক।

গতরাতে ইয়েস ব্য়াংকে টাকা ঢালার বিষয়ে সম্মতি দিয়েছে বন্ধন ব্যাংকের বোর্ড। এই বিষয়ে যদিও এখনও পর্যন্ত রিজার্ভ ব্যাংকের তরফে কোনও সম্মতি আসেনি।

প্রসঙ্গত, ইয়েস ব্যাংককে উদ্ধারে রিজার্ভ ব্যাংকের প্রকল্পে সিলমোহর দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই HDFC ও ICICI ব্যাংক ইয়েস ব্য়াংকে ₹১ হাজার কোটি লগ্নির ঘোষণা করে। Axis ব্যাংক ₹৬০০ কোটি ও কোটাক মাহিন্দ্রা ₹৫০০ কোটি লগ্নির ঘোষণা করেছে।

শোনা যাচ্ছে লগ্নি করতে পারে LIC-ও। ইয়েস ব্যাংকের অনুমোদিত মূলধন ₹১১০০ কোটি থেকে ₹৬২০০ কোটি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রীসভা। অর্থ মন্ত্রক সূত্রের খবর, LIC-র জন্য লগ্নির জায়গা তৈরিতেই শেয়ার মূলধন পরিমাণ বাড়ানো হল।

এছাড়াও বৃহস্পতিবারই ভারতীয় স্টেট ব্যাংক জানিয়েছে, ইয়েস ব্যাংকে তারা ₹৭২৫০ কোটি ঢালবে।

** সংবাদটি সংবাদ একলব্য সম্পাদনা করেনি, নিউজ ডেস্ক থেকে সরাসরি সংগৃহীত।