গত ২৮ ফেব্রুয়ারি উত্তর দিনাজপুরের 4 জন শিক্ষক কে হঠাৎ করে ডিআই এর পক্ষ থেকে বদলির নির্দেশ দেওয়া হয়। প্রত্যেককেই বদলি করা হয়, দাঁড়িভিট হাই স্কুলে (যেখানে শিক্ষক নিয়োগ জনিত জটিলতা থেকে গুলিতে ছাত্র মৃত্যুর মতন ঘটনা ঘটেছিলো)। 

এই ঘটনায় আতঙ্ক ছড়ায় শিক্ষক মহলে। একদিকে মাননীয়া মুখ্যমন্ত্রী যখন বলছেন, শিক্ষকদের বাড়ির কাছে বদলি করতে, সেখানে কয়েকজন শিক্ষককে কারন না দেখিয়ে বাড়ী থেকে আরো দূরে বদলি'র আসল  কারন তবে কি, তা নিয়ে প্রশ্ন উঠছে। 
ছবির সত্যতা যাচাই করেনি সংবাদ একলব্য 

এই বিষয়ে ঐ সকল শিক্ষকদের পাশে থাকার সিদ্ধান্ত নেয়  APGTWA  । সংগঠনের পক্ষ থেকে রাজ্য কমিটির নব নির্বাচিত সভাপতি রথীন সাঁই আজ উত্তর দিনাজপুরের জেলা বিদ্যালয় পরিদর্শক (মাধ্যমিক) এর সাথে দীর্ঘ সময় ধরে আলোচনা করেন। রথীন বাবু জানিয়েছেন-  আলোচনায় জেলা বিদ্যালয় পরিদর্শক বলেন এটি একেবারেই সাময়িক সিদ্ধান্ত এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই এটা হয়েছে। তবে যত দ্রুত সম্ভব ওনাদের আগের স্কুলে ফিরিয়ে আনা হবে। দাঁড়িভিট এর ঘটনা একটি সংবেদনশীল বিষয়, তাই এই বদলিকে ব্যতিক্রমী ঘটনা বলে চিহ্নিত করে, রাজ্য ব্যাপী শিক্ষকদের চিন্তিত হতে উনি বারন করেন ‌। উনি এটাও বলেন ঐ শিক্ষকদের মধ্যে যাঁদের বাড়ি থেকে স্কুল আরো দূরে হয়ে গেছে, তাঁরা আবেদন করে সমস্যার কথা জানালে উনি ব্যবস্থা নেবেন। 


আলোচনার পর রথীনবাবু জানান, বিদ্যালয় পরিদর্শক এর কথার উপর সংগঠন ভরসা রাখছে। কিন্তু ঐ শিক্ষকদের যত দ্রুত সম্ভব আগের স্কুলে ফিরিয়ে আনতে হবে ও দাঁড়িভিট হাই স্কুলে স্থায়ী শিক্ষক নিয়োগের মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে, অন্যথায় অল পোষ্ট গ্রাজুয়েট টিচার্স এসোসিয়েশন আন্দোলন শুরু করবে। 

রাজ্য যুগ্মসম্পাদক তথা উত্তর দিনাজপুরের দায়িত্ব প্রাপ্ত শিক্ষক জয়প্রকাশ দাস বলেন- শিক্ষকদের ওপর ঘটা যেকোনো অন্যায়ের বিরুদ্ধে  APGTWA  সবসময় লড়বে। আমরা ঐ শিক্ষকদের সাথে যোগাযোগ রেখে চলেছি। আমরা ওনাদের পাশে আছি।