ভারত আর শ্রীলঙ্কার মধ্যে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ ইন্দোরে খেলা হয়েছে। এই ম্যাচে ভারত ৩ উইকেটে জয়লাভ করে এই সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশকিছু রেকর্ড গড়েছেন।দেখে নেওয়া যাক সেই রেকর্ড গুলি- 

১. টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক হলেন বিরাট কোহলি। রোহিত শর্মার ২৬৩৩ রান টপকে তার সংগ্ৰহ ২৬৬৩ রান।

২. শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের এটি সাতটি ম্যাচের মধ্যে ষষ্ঠ জয়।

৩. টি-২০ আন্তর্জাতিকে রানের দিক থেকে যুবরাজ সিং কে পেছনে ফেলে দিলেন কেএল রাহুল। যুবরাজের নামে ৫১টি ইনিংসে ১১৭৭ রান ছিল, অন্যদিকে রাহুলের ৩২টি ইনিংসে ১১৮৩ রান হয়ে গিয়েছে।

৪. জসপ্রীত বুমরাহ এই ম্যাচে এক উইকেট নিয়েছেন। সেই সঙ্গে তিনি ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার বিষয়ে সংযুক্তভাবে প্রথম স্থানে উঠে এসেছেন। রবিচন্দ্রন অশ্বিন আর চাহালের সাথে তার নামেও ৫২টি করে উইকেট রয়েছে।

৫. লাসিথ মালিঙ্গা শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে বেশি টি-২০ ম্যাচ খেলা ক্রিকেটের হয়ে গিয়েছেন। তার ৮১টি ম্যাচ খেলেছেন অন্যদিকে তিলকরত্নে দিলশান ৮০টি ম্যাচ খেলেছেন।

৬. শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দল ১২টি ম্যাচ জিতেছে। কোনো একটি দলের বিরুদ্ধে ভারতীয় দলের এটি সবচেয়ে বেশি টি-২০ জয়।

৭. ডেথ ওভার স্পেশালিষ্ট হিসেবে পরিচিত বুমরাহ নিজের কেরিয়ারে প্রথমবার টি-২০ ম্যাচের ২০তম ওভারে তিনটি চার দিয়েছেন।

৮. বিরাট কোহলি অধিনায়ক হিসেবে টি-২০ ক্রিকেটে ১০০০ রান পূর্ণ করে নিয়েছেন। মহেন্দ্র সিং ধোনির পর তিনি এমনটা করা দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হয়ে গিয়েছেন।

৯. ইন্দোরে ১০০% জয়ের রেকর্ড ভারতের। ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারতের ১০টি ম্যাচের মধ্যে এটি দশম জয়। এখানে ভারতীয় দল ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ২টি টি-২০ ম্যাচ খেলেছে আর সমস্ত ম্যাচেই জয়লাভ করেছে।