একদিকে যতদিন না পার্শ্বশিক্ষকদের দাবী পূরণ হয় ততদিন পর্যন্ত স্কুল বয়কট অন্যদিকে আমরণ অনশনের চলছে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের। পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চের পক্ষথেকে জানানো হয়-
"রাজ্য সরকারের অমানবিক দৃষ্টিভঙ্গির কারণে পার্শ্বশিক্ষক ঐক্যমঞ্চ আন্দোলনের গতি পরিবর্তিত করে আমরণ অনশনের ডাক দিতে বাধ্য হলো। আমাদের মূল দাবী--- ভাতা ব্যবস্থার অবসান ঘটিয়ে পার্শ্বশিক্ষকদের বেতন কাঠামো চালু করা।"
এইদিন ঐক্যমঞ্চের পক্ষথেকে একটি চিঠি দেওয়া হয় মুখ্যমন্ত্রীকে। সেখানে জানানো হয়-
"আমরা পশ্চিমবঙ্গের ৪৮হাজার পার্শ্ব শিক্ষক-শিক্ষিকা আপনার প্রতি সম্পূর্ণ আস্থাজ্ঞাপন করে, বিগত ১১ই নভেম্বর ২০১৯ হতে বিকাশ ভবনের নিকটে যে ধর্ণা-অবস্থান শুরু হয়েছে তার পরিপ্রেক্ষিতে আমরা পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের দুরবস্থা নিরসনে আপনার নিকট ১৩/১১/২০১৯ পত্র প্রেরণ করেছিলাম যাতে ১৪/১১/২০১৯ তারিখে আলােচনার মাধ্যমে পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের যাবতীয় সমস্যার সমাধান হয়। কিন্তু পরিতাপের বিষয় পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের দুরবস্থা নিরসনে আপনার দিক থেকে কোনরূপ সদর্থক ভূমিকা আমাদের দৃষ্টিগােচর হয়নি বা কোনরূপ বার্তা পায়নি। এমতাবস্থায় সমস্ত পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের সম্মতিক্রমে আমরা আজ (১৫/১১/২০১৯) বিকাল ৫টা হতে আমরণ অনশনে বসতে চলেছি।
পশ্চিমবঙ্গে জনকল্যাণকর সরকারে নিকট আমাদের প্রার্থনা, যাতে সরকার তার মানবিক দৃষ্টি দিয়ে পশ্চিমবঙ্গের এই বঞ্চিত পার্শ্ব শিক্ষক-শিক্ষিকাদের সাথে আলােচনার মাধ্যমে তাদের দুরবস্থা নিরসন করে, তাদের জীবনে আলাের পথ দেখাবেন।"


আজ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন এক  অনশনকারি পার্শ্বশিক্ষক। অসুস্থ শিক্ষকের নাম আব্দুল  ওয়াহাব মল্লিক। বাড়ি মুর্শিদাবাদ। কান্নায় ভেঙ্গে পড়েছেন অন্যান্য শিক্ষক।


১) সেখ কুতুবুদ্দিন--পূর্ববর্ধমান ,
২) নির্মল রাউল --পূর্বমেদেনীপুর
৩) প্রমিতা বাগচী --শ্যামনগর
৪)শিল্পী রায় ---ঝালদা , পুরুলিয়া
৫) অরুণ জানা __ পশ্চিম মেদিনীপুর
৬) আব্দুল ওয়াহাব মল্লিক -- মুর্শিদাবাদ

এই ছয়জন অনশনরত পার্শ্বশিক্ষক-শিক্ষিকাকে আজ ১৯/১১/১৯ মঙ্গলবার বিধাননগর মহকুমা হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় ভর্তি করা হয়। এর মধ্যে আব্দুল ওয়াহাব মল্লিক র শারীরিক অবস্থার অবনতি জন্য এন আর এস হসপিটাল এ সেলাইন ও অক্সিজেন সহ রেফার করা হয় ।

NEW UPDATE:
আরেকজন অনশনকারী পার্শ্বশিক্ষক শ্যামল চক্রবর্তী (নদীয়া) অসুস্থ হয়ে বিধান নগর সাবডিভিশনাল হাসপাতালে ভর্তি হলেন। অনশনের পঞ্চম দিনে ৮ জন পার্শ্বশিক্ষক-শিক্ষিকা অনশনে অসুস্থ হয়ে হসপিটালাইজড হলেন। 

বিস্তারিত ভিডিওতে-