গত ১৬ আগস্ট বেশ কয়েকটি দাবিদাওয়া নিয়ে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ বিকাশ ভবন অভিযান করে। আন্দোলনকারীদের দাবি, রাজ্যে ক্ষমতায় আসার আগে তৃণমূল নেত্রী তাঁদের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, ক্ষমতায় এলে ধাপে ধাপে পার্শ্বশিক্ষকদের স্থায়ী করণ করবে তৃণমূল সরকার। কিন্তু সাতবছর পেরোলেও সেই প্রতিশ্রুতি পুরণ হয়নি আজও। পাশাপাশি তাঁরা দীর্ঘদিন ধরেই স্থায়ী শিক্ষকদের মতো ক্লাস নিলেও বেতন কাঠামোয় বিস্তর ফারাক। ফলে বেতন বৈষম্য নিয়ে সোচ্চার হয়েছেন পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ।  কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদা, পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, হাওড়া সহ বিভিন্ন জেলা থেকে পার্শ্ব শিক্ষকরা বিকাশভবন অভিযানে সামিল হন। 
৫ জন পার্শ্বশিক্ষকের একটি টিম বিকালে সেক্রেটারির সাথে বৈঠক করেন। বৈঠকে কোন সমাধান সূত্র বের হয়নি বলে জানান আহ্বায়ক শ্রী ভগিরথ ঘোষ। 

অন্যদিকে প্রবল বৃষ্টিতে যখন নাজেহাল পার্শ্ব শিক্ষকরা তখন কলকাতার পুলিশ তাদের প্রতি সহানুভুতি দেখিয়ে জানান, প্রেস ক্লাবের সামনে তাদের বসবার ব্যবস্থা করে দেবেন এবং পরবর্তিতে সন্ধ্যায় তাদের বিধাননগর (সেক্টর-১) এর সামনে থেকে সরিয়ে প্রেস ক্লাবের সামনে নিয়ে যান। কিন্তু রাত বাড়লেই সেখান থেকে পুলিশ লাঠিচার্জ করে সরিয়ে দেন ।

অসহায় শিক্ষকরা পুলিশের দ্বিচারিতা বুঝতে না পেরে অসহায় অবস্থায় কলকাতায় ছন্নছাড়া হয়ে পড়েন। আন্দোলনও আপাতদৃষ্টিতে স্থগিত হয়ে যায়।

কিন্তু পুনঃরায় সমস্ত দুর্বলতা কাটিয়ে পার্শ্বশিক্ষকরা ঝাপিয়ে পড়েন অধিকার আদায়ের লড়াইয়ে। শেষ মুহূর্ত পর্যন্ত সরকার বিরোধিতা করে যান-কিন্তু লাভ হয়নি। গতকাল হাইকোর্টের রায় পার্শ্ব শিক্ষকদের আরও উজ্জীবিত করে তোলেন।

আজ সকাল থেকেই কোর্টের আদেশ মতন অবস্থান বিক্ষোভ শুরু হয়।প্রথমদিনেই রেকর্ড জমায়েত । বেলা যত বাড়ছে সংখ্যা ততই বৃদ্ধি পাচ্ছে।  বিস্তারিত দেখুন ভিডিওতে-







নিয়মিত আপডেট পেতে নজর রাখুন আমাদের ফেসবুক পেজে -



like our facebook page for more update