ট্রেনে সফর করছেন বৃদ্ধা মা, যার সঙ্গে কোনও যোগাযোগই করতে পারছেন না ছেলে। মায়ের চিন্তায় উদ্বিগ্ন ছেলের সাহায্যে এগিয়ে এল ভারতীয় রেলই । সোমবার উদ্বিগ্ন ওই ব্যক্তি ট্রেন অস্বাভাবিক দেরিতে চলার কারণে কোনওভাবেই তাঁর মায়ের সঙ্গে যোগাযোগ করে উঠতে পারছিলেন না। কী করবেন বুঝতে না পেরে শেষমেশ ভারতীয় রেলকেই সাহায্যের জন্য টুইট করেন। “স্যার, আমি আমার মা মিসেস শীলা পান্ডের সঙ্গে যোগাযোগ করতে পারছি না,” লেখেন শাশ্বত নামের ওই টুইটার ব্যবহারকারী। শাশ্বতর মা শীলা আজমের শিয়ালদহ এক্সপ্রেসে সফর করছিলেন যা ১২ ঘন্টা দেরিতে চলছিল। মায়ের সঙ্গে কোনওভাবে যোগাযোগ করতে না পেরে মা ঠিক আছেন কিনা তা জানতে উদ্বিগ্ন হয়ে পড়েন শাশ্বত। নিজের টুইটটিতে রেল মন্ত্রক এবং রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে ট্যাগ করেন শাশ্বত।
শাশ্বতের এই টুইট পোস্ট করার কয়েক মিনিট পরেই তাঁর থেকে মায়ের পিএনআর এবং মায়ের যোগাযোগের নম্বর চেয়ে পাঠানো হয় ভারতীয় রেল পরিষেবার তরফে।
পশ্চিমবঙ্গের আসানসোলের বিভাগীয় রেল ব্যবস্থাপককে বিষয়টি জানানোর আগে ট্রেনে চাপার তারিখ ও কোন স্টেশন থেকে তাঁর মা ট্রেনে চড়েছেন সেটাও জানতে চাওয়া হয়।
এর পরে, ডিআরএম আসানসোল ট্রেনের টিকিট পরীক্ষকের সঙ্গে যোগাযোগ করেন এবং ছেলের সঙ্গে কথা বলান শীলার। রেল লিখেছে, “শিয়ালদহ বিভাগের টিকিট পরীক্ষক ছিলেন ওই ট্রেনে... তিনি ওই মহিলার সঙ্গে দেখা করেন এবং বিষয়টি তাঁকে জানান। তিনি তাঁর ছেলের সঙ্গে কথা বলেছেন।”
শাশ্বতও একটি টুইটের মাধ্যমে নিশ্চিত করেছেন যে, তিনি তাঁর মায়ের সঙ্গে কথা বলতে পেরেছেন। এমন সাহায্যের জন্য ভারতীয় রেলকে ধন্যবাদ জানিয়ে তিনি লিখেছেন: “আপনাদের তাৎক্ষণিক পদক্ষেপের জন্য অনেক ধন্যবাদ। আপনাদের সহায়তার জন্য আমি কৃতজ্ঞ।”
ভারতীয় রেলের তাৎক্ষণিক পদক্ষেপটি অন্যান্য টুইটার ব্যবহারকারীদেরও মুগ্ধ করেছিল এবং তাঁরাও ভারতীয় রেলের প্রশংসায় টুইট করেন।
দেখে নিন সেই ট্যুইট-
Sir, I am unable to contact my mother Mrs.Shila Pandey. She is travelling in Ajmer-SDAH Express 12988 with starting date 28-09-2019 in Coach S5, the train is running late by 12 hours. Sir, please help me know if she is there alright.@PiyushGoyal@PiyushGoyalOffc @RailMinIndia— Sashwat (@curiou_s) September 29, 2019
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊