Hurricane Hits Barbados: বার্বাডোজে আটকে পড়েছে ভারতীয় ত্রিকেট দল, কবে ফিরবে দেশে! 


ওয়েস্ট ইন্ডিজের দ্বীপে হ্যারিকেন বেরিল আছড়ে পড়ায় বার্বাডোজে (Barbados) আটকে পড়েছে ভারতীয় ত্রিকেট দল। আচমকা হ্যারিকেনের জেরে বার্বাডোজের সমস্ত আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে। সমস্ত বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু বিমানবন্দর নয়, বার্বাডোজের সব হোটেল, রেস্তোরাঁ, দোকানপাটও বন্ধ রাখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

এদিকে বার্বাডোসের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে ইতিহাস তৈরি করার পরে, টিম ইন্ডিয়া এখন দেশে ফেরার অপেক্ষায় রয়েছে। হারিকেন বেরিল ক্যারিবিয়ান দেশটিতে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে। সোমবার বার্বাডোসে আটকে ছিল ভারতীয় ক্রিকেট দল। সোমবারও ঝড়ো হাওয়া ও বৃষ্টির কারণে বিদ্যুৎ ও জল সরবরাহ ব্যাহত হয়। এ কারণে সেখানে আটকে পড়েছেন খেলোয়াড়, সাপোর্ট স্টাফ সদস্য ও ভারতীয় সাংবাদিকরা।

শনিবার বার্বাডোসে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর, টিম ইন্ডিয়ার সদস্যরা সোমবার স্থানীয় সময় সকাল 11টায় (ভারতীয় সময় রাত 8:30) বার্বাডোস থেকে নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা হবেন বলে ঠিক ছিলো। এমনকি নিউইয়র্ক থেকে, তাদের দুবাই হয়ে ভারতে একটি সংযোগকারী ফ্লাইট নিয়ে আসতো, তবে ঝড়ের কারণে ভারতীয় ক্রিকেট দলের সদস্যরা বার্বাডোসের হোটেল হিলটনে আটকা পড়েছেন।

প্রসঙ্গত বেরিল একটি ক্যাটাগরি 4 হারিকেন যা আটলান্টিকে উদ্ভূত হয়েছে। বিসিসিআই সেক্রেটারি জয় শাহও দলের সাথে হোটেলে রয়েছেন এবং তিনি ভারতীয় দলের সদস্য এবং তাদের পরিবারকে ফিরিয়ে আনার প্রচেষ্টা পর্যবেক্ষণ করছেন। হারিকেন বেরিলের কারণে বার্বাডোসের বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে।


Accuweather-এর মতে, ভারী বৃষ্টি এবং প্রবল বাতাসের সম্ভাবনা রয়েছে। এছাড়া ঝড়ের কারণে কিছু জায়গায় বন্যা, বিদ্যুৎ বিচ্ছিন্ন ও টর্নেডোর সতর্কতাও জারি করা হয়েছে। সোমবার জুড়ে 100 শতাংশ বৃষ্টির পূর্বাভাস রয়েছে, যার মানে বার্বাডোজ থেকে টিম ইন্ডিয়ার বিদায় আরও বিলম্বিত হতে পারে।

বার্বাডোসের প্রধানমন্ত্রী মিয়া মটলিও জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, "আমাদের প্রস্তুত থাকতে হবে। আপনি জানেন এবং আমি জানি যে যখনই এই ধরনের ঘটনা ঘটবে, সবচেয়ে খারাপের জন্য প্রস্তুত হওয়া এবং সর্বোত্তমের জন্য প্রার্থনা করা ভাল।"