WB Weather Update: জামাই ষষ্ঠীতে কেমন থাকবে আবহাওয়া? জানুন আবহাওয়ার খবর

jamai shasthi




জামাই ষষ্ঠীতে (Jamai Shasthi) আনন্দে বাঁধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি ? কি বলছে আবহাওয়া দপ্তর? আগামী বুধবার জামাই ষষ্ঠী । শ্বশুরবাড়িতে মেয়ে-জামাইকে ঘিরে আনন্দের আয়োজন। তবে এই আনন্দের আয়োজনে বাঁধ সাধতে পারে আবহাওয়া।




যদিও বর্তমানে উত্তরবঙ্গে বৃষ্টি ঝড়ছে তবে দক্ষিনে গরমে নাজেহাল মানুষ। এবছর সময়ের আগেই বঙ্গে প্রবেশ করেছে বর্ষা । তবে গত ৩১ মে থেকে একই জায়গায় অবস্থান করছে মৌসুমী অক্ষরেখা। আবহাওয়া বিশেষজ্ঞদের মতে, সপ্তাহের শেষে উত্তরবঙ্গ থেকে দক্ষিণে মৌসুমী বায়ু আসার সম্ভাবনা রয়েছে।




আবহাওয়া দপ্তরের খবর অনুসারে আগামী বুধবার অর্থাৎ জামাই ষষ্ঠীর (Jamai Shasthi) দিন থেকে আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা রয়েছে দক্ষিনবঙ্গে। বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলাই বৃষ্টিতে ভিজতে পারে। এমনকি সাথে ৩০-৪০ কিলোমিটার বেগে বইতে পারে দমকা ঝোড়ো হাওয়া।




এদিকে উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে । বুধবার অর্থাৎ জামাইষষ্ঠীর (Jamai Shasthi) দিন পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে চলবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। এমনকি ভারী বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।