প্রেম বয়স বোঝে না! ৮০-র বৃদ্ধ ও ২৩-র যুবতীর প্রেম, পেল পরিণতিও

23-year-old woman falls in love with 80-year-old man


ভালোবাসায় বয়স হয় না। সেই কথারই যেন প্রমাণ। ৮০ বছরের বৃদ্ধের সাথে ২৩ বছরের যুবতীর সম্পর্ক। একটি অপ্রত্যাশিত প্রেমের গল্পে, চীনের হেবেই প্রদেশে একজন ৮০ বছর বয়সী পুরুষ এবং ২৩ বছর বয়সী এক যুবতীর সাথে গাঁটছড়া বেঁধেছেন। বর, মিস্টার লি নামে পরিচিত, জিয়াওফাংয়ের সাথে প্রেম খুঁজে পেয়েছেন, তিনি যেখানে থাকতেন সেখানে বৃদ্ধাশ্রমে কর্মরত এই যুবতী। যথেষ্ট বিরোধিতা সত্ত্বেও এই দম্পতির অস্বাভাবিক রোম্যান্স বিবাহে পরিণত হয়েছিল।

এই জুটি তৈরি হয় একটি সিনিয়র কেয়ার সেন্টারে, যেখানে জিয়াওফাং কর্মরত ছিলেন। তাদের বন্ধুত্ব দ্রুত প্রেমে গভীর হয়, জিয়াওফাং লি-এর পরিপক্কতা, স্থিতিশীলতা এবং প্রজ্ঞার প্রশংসা করে, যখন লি জিয়াওফাং-এর তারুণ্যের জীবনীশক্তি এবং দয়ার প্রতি আকৃষ্ট হয়েছিল। যাইহোক, তাদের সম্পর্ক চ্যালেঞ্জ ছাড়া ছিল না; জিয়াওফাং-এর পরিবার দৃঢ়ভাবে অস্বীকৃতি জানায়, যার ফলে তিনি লিকে বিয়ে করার জন্য তাদের সাথে সম্পর্ক ছিন্ন করেন।

দম্পতি একটি বিনয়ী অনুষ্ঠানে একসাথে থাকার অঙ্গীকারবদ্ধ হন, যেখানে উভয় পক্ষের পরিবারের সদস্যরা উল্লেখযোগ্যভাবে অনুপস্থিত ছিল, একটি স্থানীয় চীনা ওয়েবসাইট দ্বারা রিপোর্ট করা হয়েছে। তাদের বিয়ের ছবি, তাদের স্নেহ প্রদর্শন করে, শীঘ্রই সোশ্যাল মিডিয়ায় ঢেউ তৈরি করে, জনসাধারণের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে।

সোশ্যাল মিডিয়ায়, দম্পতির রোম্যান্স উত্তপ্ত বিতর্কের জন্ম দিয়েছে। কিছু নেটিজেন জিয়াওফাংকে আর্থিক কারণে লিকে বিয়ে করার জন্য অভিযুক্ত করেছে, অন্যরা লির প্রতি তার সাহসিকতা এবং অকৃত্রিম ভালবাসার প্রশংসা করেছে। বিতর্ক সত্ত্বেও, জিয়াওফাং দম্পতির জন্য প্রাথমিক উপার্জনকারী হিসাবে রয়ে গেছে, লি তার বয়স এবং স্বাস্থ্য সমস্যার কারণে তার পেনশনের উপর নির্ভর করে। জিয়াওফাং তার বিশ্বাস ব্যক্ত করেছেন যে লি তার পাশে থাকলে যে কোনও কিছুই সম্ভব।

এই গল্পটি অন্যান্য অপ্রচলিত বিবাহের সাথে যোগ দেয় যা ইন্টারনেটের দৃষ্টি আকর্ষণ করেছে। কিছুদিন আগে ভারতের মধ্যপ্রদেশের বালুরাম নামে ৮০ বছর বয়সী এক ব্যক্তি মহারাষ্ট্রের শীলা নামের ৩৪ বছর বয়সী এক নারীকে বিয়ে করেন। শীলাকে ইনস্টাগ্রামে বালুরামের হাস্যরসাত্মক ভিডিওগুলি দ্বারা মুগ্ধ করার পরে তাদের রোম্যান্স ফুলে ওঠে, যা তাকে তার কাছে পৌঁছাতে পরিচালিত করে। তাদের সংযোগ অবশেষে বিবাহের দিকে পরিচালিত করে, আবারও প্রমাণ করে যে প্রেম কোন বয়সের সীমানা জানে না।