TET সার্টিফিকেট নিয়ে বড় আপডেট

wbcssc


TET সার্টিফিকেট বিতরণ নিয়ে বড় আপডেট।  টেট পাশ করেছেন কিন্তু নেননি সার্টিফিকেট এমন প্রার্থীদের এবার সার্টিফিকেট বিতরণ শুরু করলো স্কুল সার্ভিস কমিশন। হাইকোর্টের নির্দেশ মতো নিয়োগ সংক্রান্ত তথ্য ডিজিটাইজড করা হচ্ছে আর তাতে সমস্যায় পড়ছে 12th RLST রা। ২০১১-তে অনুষ্ঠিত এই RLST উত্তীর্ণ অনেকেই শিক্ষক পদে কর্মরত। TET সার্টিফিকেট না থাকায় কমিশনে আবেদন করায় এবার সার্টিফিকেট দেওয়ার উদ্যোগ নিয়েছে কমিশন। 



এছাড়াও, TET-2011'র সমস্ত সফল পরীক্ষার্থীকে WBCSSC তাদের ওয়েবসাইটে নোটিশের মাধ্যমে জানানো হয়েছে যে আগামি 31শে জুলাই তারিখের মধ্যে যে কোনো কর্মদিবসে দুপুর 2টোর মধ্যে কলকাতার আচার্য সদন অফিসে TET-এর লাইফটাইম ভ্যালিডেশনের জন্য আবেদন জানাতে পারবেন।


12th RLST'র সকল সফল TET-2011 সংশাপত্রধারীকে এখন তাদের এই সংশাপত্রটিকে আচার্য সদনের অফিসে গিয়ে লাইফটাইম ভ্যালিডেশনের সিলমোহর লাগিয়ে আনতে হবে 31শে জুলাই,2024'র মধ্যে। যাদের কাছে এই TET সংশাপত্র আগে থেকেই ছিল বা যারা এখন আঞ্চলিক অফিসগুলি থেকে তা সংগ্রহ করছেন (চাকুরিরতসহ) - তাদের সকলকেই এখন উক্ত নির্দিষ্ট সময়ের মধ্যে কলকাতায় আচার্য সদন অফিসে গিয়ে এই কাজটা করিয়ে আনতে হবে।
 

প্রয়োজনীয় কাগজ:
১) অরিজিনাল টেট সার্টিফিকেট
২) টেট সার্টিফিকেট এর জেরক্স
৩) ইনকাম্বেন্টের এপ্লিকেশন
৪) এস এস সি র এডমিট এর জেরক্স
৫) অরিজিনাল ফটো আইডি কার্ড।

অবশ্যই বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে থেকে দেখে নেবেন।