উত্তাল পাক অধিকৃত কাশ্মীর, মৃত ৪, আহত শতাধিক

pok



উত্তাল পাক অধিকৃত কাশ্মীর। বিদ্যুৎ বিল ও আটার দাম বৃদ্ধির প্রতিবাদে দীর্ঘদিন থেকে ক্ষোভে ফুঁসছিল পাক অধিকৃত কাশ্মীর। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে চারজনের প্রাণ গেছে। আহত হয়েছেন অন্তত ১০০ জন।  খবর বিবিসির।

এদিকে হাজার হাজার জনগন যখন আন্দোলনে তখন এই হত্যার ঘটনায় সপ্তাহ শেষে হিংসা বাড়তে থাকে। এতে কর্তৃপক্ষ মোবাইল পরিষেবা বন্ধ করে দেয়। স্কুল, গণপরিবহন ও দোকানপাটও বন্ধ করে দেওয়া হয়।

পরিস্থিতি বিবেচনায় এই অঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখার জন্য রেঞ্জারদের ডাকা হয়। এদিনই পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইসলামাবাদে এক জরুরি বৈঠক করে কাশ্মীরের জন্য ২৪ বিলিয়ন পাকিস্তানি রুপি ভর্তুকির ঘোষণা দেন। কথা ছিলো প্রধানমন্ত্রীর ঘোষণার পর তারা ফিরে যাবেন।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, ব্রারকোট এলাকা দিয়ে বের হওয়ার পরিবর্তে রেঞ্জার্সরা কোহালা হয়ে বের হওয়ার সিদ্ধান্ত নেন। মুজাফফরাবাদে পৌঁছানোর সাথে সাথে শোরান দা নাক্কা গ্রামের কাছে আন্দোলনকারীদের পাথর নিক্ষেপের মুখোমুখি হয়। জবাবে তারা টিয়ারগ্যাস এবং গুলিবর্ষণ করে।

পাকিস্তানি গণমাধ্যম ফ্রাইডে টাইমস জানিয়েছে, চলমান অসহযোগ আন্দোলন গত বছর বিদ্যুৎ বিল ও আটার দাম বৃদ্ধির প্রতিবাদে শুরু হয়ে এখনও চলছে।