যোগ্য-অযোগ্য চিহ্নিত করা সম্ভব, জানালেন SSC চেয়ারম্যান !

ssc



২৬ হাজার নিয়োগ বাতিল নিয়ে গোটা রাজ্যে যখন তোলপাড় তখন 'যোগ্য-অযোগ্য বিভাজন কী করে করব?' এমনটাই বলেছিলেন এসএসসি চেয়ারম্যান। তবে এবার পুরোপুরি ইউটার্ন নিয়ে তিনি জানালেন, যোগ্য অযোগ্য চিহ্নিত করা সম্ভব।

এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের মন্তব্য 'অযোগ্যদের তালিকা দিয়েছিলাম, হাইকোর্টের বিশেষ বেঞ্চে। বিতর্কিতদের তালিকা সুপ্রিম কোর্টের কাছেও দেব। যাঁরা দোষী নন, অবশ্যই তাঁদের পাশে আছে এসএসসি'।

হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগে দুর্নীতির দায়ে ২৬ হাজার চাকরি বাতিল হয়েছে। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে গিয়েছিল এসএসসি। তখন এসএসসি চেয়ারম্যান জানিয়েছিলেন, ৩টি হলফনামায় 'বিতর্কিত'- প্রার্থীদের তালিকা দিয়েছিল এসএসসি। কিন্তু কারা যোগ্য-তাঁদের আলাদা তালিকা করা সম্ভব নয় বলেছিলেন তিনি। বলেছিলেন, 'যোগ্যদের আমি সার্টিফাই কীভাবে করব। এভাবে সার্টিফাই করা সম্ভব না।'

সুপ্রিমকোর্টেও ধাক্কা খেয়েছে রাজ্য। এদিকে রাজ্যে এসে নির্বাচনী সভায় চাকরিহারাদের পাশে থাকার বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তারপর এসএসসি চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদারের দাবি, যোগ্য-অযোগ্য আলাদা করা যাবে।