রাজস্থানকে উড়িয়ে কলকাতার বিরুদ্ধে ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদ

RR vs SRH


রাজস্থানকে উড়িয়ে কলকাতার বিরুদ্ধে ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদ। আইপিএল ২০২৪-এর দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। যে দল জিতবে সেই দল কলকাতার বিরুদ্ধে নামবে টাইটেল জয়ের লড়াইয়ে। আর সেই ম্যাচে জিতে টাইটেল জয়ের লড়াইয়ে পৌঁছে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ। ৩৬ রানে রাজস্থানকে হারালো হায়দ্রাবাদ।

এদিন টসে জিতে প্রথম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে হায়দ্রাবাদ। এদিন ১৩ রানের ওপেনিং জুটি গড়ে হেড ও অভিষেক। ১২ রান করে ফেরেন অভিষেক। ম্যাচকে টানেন হেড, ত্রিপাটি ও ক্লাসেন। হেডের ৩৪ ও ত্রিপাটির ৩৭ শ্বাস দেয় হায়দ্রাবাদ। হাফ সেঞ্চুরি করে ফেরেন ক্লাসেন। রেড্ডি ৫ ও খালি হাতেই ফেরেন সামাদ। শাহবাজ ১৮, কামিন্স ৫ ও জয়দেব উনদকাট ৫ রান করেন। এদিন তিনটি করে উইকেট তোলেন আবেশ ও বোল্ট। দুইটি উইকেট নেন সন্দীপ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯-এ আটকে যায় রাজস্থান রয়্যালস। যশোয়াল ও জুরেল উল্লেখযোগ্য ইনিংস খেলেন। ওপেন করে ৪২ রান করেন যশোয়াল। এরপর দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ উইকেটে কাডমোর, সঞ্ঝু ও রিয়ান ব্যর্থ হন। জুরেলের ৫৬ রানের ইনিংস রাজস্থানকে এগিয়ে নিয়ে যায়। কাডমোর, সঞ্ঝু ১০ রান করে করেন এবং রিয়ান করেন ৬। খালি হাতে ফেরেন অশ্বিন। হেটমায়ার ৪, পাওয়েল ৬ ও বোল্ট শূন্য। শাহবাজ তিনটি, অভিষেক ২টি ও একটি করে উইকেট নেন কামিন্স ও নটর্জন। ১৩৯-এ রাজস্থানকে আটকে ৩৬ রানের জয় দিয়ে আইপিএল ২০২৪ এর ফাইনালে সানরাইজার্স হায়দ্রাবাদ।