NEET Answer Key: প্রকাশিত হল নিট পরীক্ষার অ্যানসার কি, করা যাবে চ্যালেঞ্জ 


NTA NEET EXAM 2023



ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) 30 মে, 2024-এ NEET UG 2024-এর জন্য অস্থায়ী উত্তর কী প্রকাশ করেছে৷ প্রার্থীরা এখন exams.nta.ac.in/NEET-এ অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করে NEET উত্তর কী ডাউনলোড করতে পারেন৷ উত্তর কী এর পাশাপাশি, NTA প্রার্থীদের রেকর্ডকৃত প্রতিক্রিয়াও প্রদর্শন করেছে। উত্তর কী অ্যাক্সেস করতে, প্রার্থীদের অবশ্যই তাদের আবেদন নম্বর এবং জন্ম তারিখ ব্যবহার করতে হবে।

NTA 31 মে পর্যন্ত অস্থায়ী উত্তর কী-তে চ্যালেঞ্জ জমা দেওয়ার জন্য প্রার্থীদের চ্যালেঞ্জ জানিয়েছে। প্রতিটি চ্যালেঞ্জের জন্য প্রতি প্রশ্নে ₹200 দিতে হবে। এই চ্যালেঞ্জগুলো পর্যালোচনা করা হবে, এবং যদি বৈধ পাওয়া যায়, উত্তর কী গুলি সেই অনুযায়ী সংশোধন করা হবে।

"প্রার্থীদের দ্বারা করা চ্যালেঞ্জগুলি বিষয় বিশেষজ্ঞদের প্যানেল দ্বারা যাচাই করা হবে। কোন প্রার্থীর চ্যালেঞ্জ সঠিক পাওয়া গেলে, উত্তর কী সংশোধন করা হবে এবং সেই অনুযায়ী সমস্ত প্রার্থীর প্রতিক্রিয়াতে প্রয়োগ করা হবে। সংশোধিত চূড়ান্ত উত্তর কী এর উপর ভিত্তি করে, ফলাফল প্রস্তুত এবং ঘোষণা করা হবে। কোনো স্বতন্ত্র প্রার্থীকে তার চ্যালেঞ্জ গ্রহণ/অগ্রহণযোগ্যতা সম্পর্কে অবহিত করা হবে না। চ্যালেঞ্জের পর বিশেষজ্ঞদের দ্বারা চূড়ান্ত করা কী (key) চূড়ান্ত হবে। 31 মে 2024 (রাত 11:50 পর্যন্ত) এর পর কোনো চ্যালেঞ্জ গ্রহণ করা হবে না," NTA বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

NEET UG 2024-এর গুরুত্বপূর্ণ তারিখ

পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে: মে 5, 2024

অস্থায়ী উত্তর কী প্রকাশ: 29 মে, 2024

চ্যালেঞ্জ জমা দেওয়ার সময়সীমা: 31 মে, 2024 (রাত 11:50 পর্যন্ত)

NEET UG 2024 পরীক্ষা 5 মে অনুষ্ঠিত হয়েছিল এবং এই বছর 24 লক্ষেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল।