রাজস্থানকে ১৭৩ রানের টার্গেট দিল ব্যাঙ্গালোর

RR vs RCB


আজ আইপিএলের প্লে অফের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও রাজস্থান রয়্যালস। এই ম্যাচে জয়ী দল সোজাসুজি যাবে দ্বিতীয় প্লে অফে আর যে দল হারবে সেই দল টুর্নামেন্ট থেকে ছিটকে যাবে। টানটান ম্যাচে এদিন প্রথম ব্যাট করতে নামে আরসিবি। ওপেন করে কোহলি ও ডুপ্লেসি। আর ব্যাট করতে নেমে ব্যক্তিগত ২৯ রান করতেই নয়া রেকর্ড গড়ে ফেললেন কিং কোহলি। টপকালেন ৮০০০ রানের গণ্ডি।

এদিন দলের হয়ে কোহলি ৩৩, ডুপ্লেসি ১৭ রানের ইনিংস খেলেন। এরপর ম্যাচকে টানতে থাকে গ্রিন আর পতিদার। গ্রিন ২৭, পতিদার ৩৪ করেন। তবে ব্যর্থ হন ম্যাক্সি। খালি হাতেই এদিন ফেরেন তিনি। কার্তিক ১১, মহিপাল ৩৩, করন করেন ৮। স্বপ্নিল ৯ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭২ রান তুলে রাজস্থানকে ১৭৩ রানের টার্গেট ছুঁড়ে দিল কোহলিরা।

রাজস্থানের বোলারদের মধ্যে আবেশ খান ৩টি উইকেট নেন। একটি করে উইকেট নেন বোল্ট, সন্দীপ, যুবেন্দ্র চাহাল। দুইটি উইকেট নেন অশ্বিন। রাজস্থানকে জিততে হলে ২০ ওভারে ১৭৩ রান তুলতে হবে। এই ম্যাচে যে দল জিতবে সেই দলে চলে যাবে দ্বিতীয় প্লে অফে। যে দল হারবে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। এখন দেখার শেষ হাসি কে হাসে।