Job Update: জেলা আদালতে একাধিক শূন্যপদে নিয়োগ, এখনি আবেদন করুন

Job alert



জেলা আদালতে একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি। বাঁকুড়া জেলা জজ আদালতে বিভিন্ন বিভাগে একাধিক শূন্যপদে নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত জানতে পারবেন। শূন্যপদগুলি পূরণ করার জন্য প্যানেল তৈরির জন্য নির্ধারিত প্রফর্মায় যোগ্য ভারতীয় নাগরিকের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা হচ্ছে।

আবেদন প্রক্রিয়া ২৪মে থেকে শুরু হয়েছে। অফিশিয়াল ওয়েবসাইট ওয়েবসাইট https://www.calcuttahighcourt.gov.in/ https://bankura.dcourts.gov.in/ ওয়েবসাইটে অনলাইনে আবেদন জমা দিতে হবে। অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ২৪ জুন (মধ্যরাত)।

জানা যাচ্ছে আপার ডিভিশন ক্লার্কে ৯ জন, লোয়ার ডিভিশন ক্লার্কে ৩৯ জন, সীল বেলিফ ৩টি, প্রসেসর সার্ভার ৯ টি, গ্রুপ ডি ৩৯ টি শূন্যপদ রয়েছে। বয়সসীমা ১৮ থেকে ৪০ বছর। এসসি, এসটি ও ওবিসি এবং বিশেষ ভাবে সক্ষমদের জন্য ছাড় রয়েছে।

উচ্চ বিভাগ ক্লার্ক পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে এবং স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণে কমপক্ষে একটি সার্টিফিকেট এবং কম্পিউটার পরিচালনায় একটি সন্তোষজনক গতি থাকতে হবে। লোয়ার ডিভিশন ক্লার্ক এবং সীল বেলিফ পদের জন্য যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার প্রশিক্ষণে সার্টিফিকেট এবং কম্পিউটার অপারেশন জানতে হবে। প্রসেস সার্ভার এবং গ্রুপ-ডি পদের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই কোনো স্বীকৃত স্কুল বা স্বীকৃত মাদ্রাসা বা অন্য কোনো স্বীকৃত সমমানের প্রতিষ্ঠান থেকে ক্লাস-অষ্টম হতে হবে।

বিস্তারিত জানতে অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখুন: