প্রথম দফার ভোটে কেমন থাকবে আকাশ? তাপ প্রবাহের সম্ভাবনা কিছু জেলায়


Weather update


আগামী ১৯ই এপ্রিল রাজ্যের তিন জেলায় লোকসভা নির্বাচন। তার আগে চলুন দেখে নেওয়া যাক কেমন থাকবে আবহাওয়া। আজ থেকে কয়েকটি জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জানা যাচ্ছে কিছু কিছু জেলায় তীব্র গরমের সম্ভাবনা।



উত্তরবঙ্গে ১৬ থেকে ১৯শে এপ্রিল বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী চার দিনে দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে বলে খবর। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শিলা বৃষ্টি এবং দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। তবে দার্জিলিং ও কালিম্পং জেলাতে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে শিলাবৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে। উপরের দিকের ৫ জেলায় বৃষ্টি চলবে তবে নিচের দিকে তিন জেলাতে গরম ও অস্বস্তি বাড়বে।



এদিকে আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমের জেলাগুলিতে আগামী চার দিনে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। মঙ্গলবার ১৬ই এপ্রিল থেকে শুক্রবার ১৯ এপ্রিল পর্যন্ত গরম আবহাওয়াই থাকবে। পশ্চিমের শুকনো হাওয়ায় গরম ও অস্বস্তি আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। পশ্চিমের জেলাগুলিতে লু এর পরিস্থিতি তৈরি হবে। তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরিয়ে গিয়েছে বঙ্গের ৭ জেলায়। পানাগড়ের তাপমাত্রা সর্বোচ্চ ৪২ ডিগ্রি।



১৮ ও ১৯ এপ্রিল দক্ষিণবঙ্গের আট থেকে দশ জেলায় তাপ প্রবাহের সতর্কবার্তা শোনাচ্ছে আবহাওয়া দফতর। এমনকি কলকাতাতেও তাপ প্রবাহ হবে বলে সম্ভাবনা। কলকাতায় গরম বাড়লেও আজ আকাশ থাকবে মেঘলা।