Weather Update: আগামী ৫ দিন দক্ষিণবঙ্গে নেই বৃষ্টির সম্ভাবনা, উত্তরে?

Weather update



চলছে প্রচন্ড গরম। তাপপ্রবাহ। গরমে হাঁসফাঁস বাংলা খুঁজছে স্বস্তির বৃষ্টি। এই পরিস্থিতিতে কি আপডেট দিল আবহাওয়া দপ্তর। আবহাওয়া বিভাগ অধিকর্তা সোমনাথ দত্ত জানাচ্ছেন, আগামী 5 দিন দক্ষিণবঙ্গের জন্য কোথাও কোনো বৃষ্টিপাতের সম্ভাবনা নেই সেই সাথে দক্ষিণবঙ্গে অধিকাংশ জেলা হিট ওয়েব কন্ডিশন বজায় থাকবে। কোথাও কোথাও আবার তীব্র হিট ওয়েভের সতর্কতা রয়েছে।



উত্তরবঙ্গেও বেশ কয়েকটি জেলাতে হিট ওয়েব কন্ডিশন থাকার সম্ভাবনা রয়েছে এবং সেই সাথে নর্থ বেঙ্গল এর নর্থের জেলাগুলিতে প্রতিদিনই কোথাও না কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।



দক্ষিণবঙ্গের উপকূলের জেলা আজ থেকে শুরু করে ২ তারিখ পর্যন্ত এই চার দিন দক্ষিণ এবং উত্তর ২৪ পরগনা হিট ওয়েভের সতর্কতা রয়েছে কমলা সতর্কতা জারি করা হয়েছে ৩ তারিখে আবার হলুদ সর্তকতা রয়েছে এই জেলাগুলিতে ইস্ট মেদিনীপুরে আজকাল এবং পরশু হিট ওয়েভ থেকে cbr হিট ওয়েভের সতর্কতা রয়েছে। 



হাওড়া হুগলি এবং নদীয়ায় ২৯ থেকে দুই তারিখ পর্যন্ত হিট ওয়েভ কমলা সতর্কতা দেয়া হয়েছে। মুর্শিদাবাদে আগামী তিনদিন লাল সতর্কবার্তা দেওয়া হয়েছে।



নর্থ বেঙ্গলে দিনাজপুর উত্তর এবং দক্ষিণ আজ মালদাতে কমলা সতর্কতা দেয়া হয়েছে। আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হট এন্ড হিউমিড সতর্কতা দেওয়া হয়েছে। 



১ তারিখে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ঠান্ডা স্ট্রম উইথ লাইটনিং সহ ঝোড়ো হাওয়া চল্লিশ থেকে পঞ্চাশ কিলোমিটার গতি বেগে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা।




৫ই মে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা বিশেষ করে  উত্তর 24 পরগনা দক্ষিণ 24 পরগনা এবং পূর্ব মেদিনীপুর। এই তিনটি জেলা হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

৫ তারিখ থেকে জলীয়বাষ্পের প্রবেশ বাড়ছে তার ফলেই দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টিপাত আমরা দেখতে পাবো। পরবর্তী সময় এটি কন্টিনিউ করবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় খুব ধীরে ধীরে এই বৃষ্টির ফলে কিছুটা স্বস্তি পাবে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা।