Weather Update: এপ্রিলের শেষ কটা দিন ও মে-র শুরুতে কেমন থাকবে আবহাওয়া?


Weather update
এপ্রিলের শেষ ক’টা দিন এবং মে মাসের শুরুতে দাবদাহের সতর্কবার্তা চলবে আবহাওয়া দফতরের। তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা। দাবদাহে জ্বলছে দক্ষিণবঙ্গ। বাদ যাচ্ছে না উত্তরবঙ্গও। পার্বত্য দুই জেলা ছাড়া আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।



আরও এক সপ্তাহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলবে তাপপ্রবাহ। অতি তীব্র তাপপ্রবাহের চরম সতর্কবার্তা দক্ষিণবঙ্গের সাত জেলায়। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও বাঁকুড়া- এই সাত জেলায় অতি তীব্র তাপপ্রবাহ চলবে।




উত্তরবঙ্গের নীচের তিন জেলাতে চলবে তাপপ্রবাহ। এর মধ্যে মালদহ ও উত্তর দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। দক্ষিণ দিনাজপুরেও তাপপ্রবাহের পরিস্থিতি। চরম গরম ও অস্বস্তিকর আবহাওয়া কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে।




আগামী চার দিনে ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। এক থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে রাজ্যের জেলাগুলিতে। আবহাওয়া দফতরের সতর্কবার্তা, প্রয়োজন ছাড়া সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত রোদে না যেতে।




কলকাতায় সকালে রোদ ঝলমলে পরিষ্কার আকাশ। বেলায় আংশিক মেঘলা আকাশ। তাপপ্রবাহের পরিস্থিতি চলবে। গরম ও অস্বস্তি চলবে। আরও বাড়বে তাপমাত্রা। বেলা বাড়লে গরম হাওয়ার দাপট বাড়বে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী সাতদিন।