আরসিবি-কে টানা দ্বিতীয় ম্যাচে জেতালেন বিরাট-জ্যাকস

Virat-Jacks won RCB for the second match in a row



PL 2024 এর 45 তম ম্যাচে, গুজরাট টাইটানস এবং রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালোরের দল একে অপরের মুখোমুখি হয়েছিল। রোমাঞ্চকর এই ম্যাচে গুজরাটকে নিজেদের ঘরে ৯ উইকেটে হারিয়েছে আরসিবি। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে আরসিবি টস জিতে বোলিং বেছে নেয়। প্রথমে ব্যাট করতে নেমে সাই সুদর্শনের অপরাজিত হাফ সেঞ্চুরি (84 রান) এবং শাহরুখ খানের দ্রুত হাফ সেঞ্চুরিতে (58 রান) গুজরাট টাইটান্স নির্ধারিত 20 ওভারে 3 উইকেট হারিয়ে 200 রান করে। জবাবে, উইল জ্যাকস (100 রান*) একটি ঝড়ো সেঞ্চুরি এবং বিরাট কোহলি (70 রান*) একটি অপরাজিত অর্ধশতক করে আরসিবিকে 24 বলে জয়ে নিয়ে যায়।

২০০ রান তাড়া করে আইপিএলে জেতাটা যে একেবারে জলের মত সহজ সেটা এবার প্রমাণ করলেন বিরাট কোহলি (Virat Kohli) ও উইল জ্যাকস (Will Jacques)। নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মাত্র ৯৬ বলে ১ উইকেট হারিয়ে জিতে নিল আরসিবি। বেঙ্গালুরুর অবিশ্বাস্য জয়ে নায়ক ইংল্যান্ডের প্রতিশ্রুতিমান ব্যাটার উইল জ্যাকস (Will Jacques)। জ্য়াকসের (Will Jacques) বিস্ফোরক সেঞ্চুরি ইনিংসের পাশে সহকারী নায়কের ভূমিকায় থাকলেন কোহলি।

দলের ৪০ রানে অধিনায়ক ফাফ দু প্লেসি (২৪) আউট হওয়ার পর সেই যে ওপেনার কোহলি (Virat Kohli) আর তিনে নামা ব্রিটিশ ব্যাটার উইল জ্যাকস (Will Jacques) মারা শুরু করলেন, সেটা থামল জয় নিশ্চিত হওয়ার পর।

কোহলি ৪৪ বলে ৭৭ রানে, আর জ্যাকস ৪১ বলে সেঞ্চুরি করে অপরাজিত অবস্থায় মাঠ ছাড়লেন। দ্বিতীয় উইকেটে ৭২ বলে ১৬৬ রানের পার্টনারশিপ করে আরসিবি-কে টানা দ্বিতীয় ম্যাচে জেতালেন বিরাট-জ্যাকস।