সোশ্যাল মিডিয়া থেকে থাকতে হবে দূরে, আর কি কি পরামর্শ UPSC উত্তীর্ণ ঐশির 

ঐশি, UPSC creaker


ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতিতে সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকা প্রয়োজন বললেন সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ ঐশী মন্ডল। 




সর্বভারতীয় সিভিল সার্ভিস পরীক্ষায় ৩৯৯ র‍্যাঙ্ক করে তাক লাগালো বীরভূম জেলার বোলপুরের ঐশী মন্ডল । বাবা চাকুরি সূত্রে দেশের বিভিন্ন প্রান্তে থাকেন । মেয়েকে পড়ানোর জন্য বর্ধমান বিশ্ববিদ্যালয় থেকে এমফিল করে চাকরি পেয়েও চাকরি করেননি ঐশী মন্ডলের মা তাপসী মন্ডল। দেশের কঠিনতম পরীক্ষাগুলির মধ্যে অন্যতম ইউপিএসসি যা পাশ করলে আইএএস, আইপিএস-র মতো গুরুত্বপূর্ণ সরকারি আমলা হওয়া যায়। প্রতিবছর সেই ইউপিএসি পরীক্ষায় লাখ লাখ ছেলেমেয়েরা পরীক্ষা দেন।
 

বীরভূম জেলার নলহাটি প্রাথমিক স্কুল থেকে প্রাক প্রাথমিক শিক্ষা শুরু হয় ঐশী মন্ডলের। প্রাথমিক পাঠ নেয় জামশেদপুর ডিএসভি বিদ্যালয়ে । মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পড়াশুনা করে ভিলাই বিএসপি সিনিয়র সেকেন্ডারি স্কুল থেকে । হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজ থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এবং যোগাযোগ নিয়ে পড়াশোনা করে । স্নাতক হওয়ার পর থেকেই সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি শুরু করে ঐশী । 



ঐশী মন্ডল বলেন, "সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি নেওয়ার সময় বাড়ী এবং সোশ্যাল মিডিয়া থেকে যতটা সম্ভব দূরে থাকা প্রয়োজন । বাংলার ছেলেমেয়েরা এখন ইউপিএসসি পরীক্ষার দিকে ঝুঁকছে । চার পাঁচবছর পর আরো ভালো ফলাফল হবে ।" আর কি জানাচ্ছে ঐশি দেখুন সরাসরি: 

মুখোমুখি UPSC পরীক্ষায় উত্তীর্ণ ঐশী মন্ডল

Posted by Sangbad Ekalavya on Saturday, April 27, 2024