WB SSC Scam: SSC নিয়োগ দুর্নীতি নিয়ে নয়া আপডেট, বড় পদক্ষেপ নিলো CBI


cbi



WB SSC Scam: স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়! চাকরি বাতিল রায়ের পরে এবার বড় পদক্ষেপ CBI-এর।


ইতিমধ্যে কলকাতা উচ্চ আদালত SSC ২০১৬ সালের নিয়োগের সম্পূর্ণ প্যানেল বাতিল করে দিয়েছে। তবে এই প্যানেলের মেয়াদ উত্তির্ণ হওয়ার পরেও নিয়োগ পেয়েছিলো অনেকেই। এবার এই শিক্ষকদের মধ্যে থেকে অযোগ্য শিক্ষকদের চিহ্নিত করবার পদক্ষেপ গ্রহন করলো CBI.


কলকাতা উচ্চ আদালত ইতিমধ্যে প্যানেল বাতিলের সাথে সাথে সমস্ত তদন্তভার CBI এর হাতে দেওয়ার সাথে সাথে জানিয়ে দিয়েছে তদন্তের স্বার্থে CBI যে কেউকেই হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে।


সূত্রের খবর, এবার ৫,২৪৩ জন অযোগ্য প্রার্থীর তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই (CBI) । সোমবার কলকাতা হাইকোর্টের রায়ে স্পষ্ট নির্দেশ ছিল, অযোগ্য প্রার্থীদের চিহ্নিত করে তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই মোতাবেক, এবার ৫,২৪৩ জন অযোগ্য প্রার্থীর তালিকা চেয়ে পাঠিয়েছে সিবিআই।


তালিকা হাতে পাওয়ার পর, অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ পর্ব শুরু করবে সিবিআই। সূত্রের খবর, ওই প্রার্থীদের জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই কারণেই তালিকা চাওয়া হয়েছে।


একই সঙ্গে ২০১৬ সালের পরীক্ষায় কীভাবে অতিরিক্ত শূন্য পদ তৈরি করা হল? সেই বিষয়ের ব্যাখ্যা চেয়ে এসএসসিকে চিঠি দিয়েছে সিবিআই বলে খবর।