দ্বিগুন হবে লক্ষ্মীর ভাণ্ডার! ভোটের বাজারে নয়া প্রতিশ্রুতি সৃজনের

Srijan Bhattacharya


দক্ষিণ 24 পরগনা জেলায় লোকসভা ভোট হবে, আগামী পয়লা জুন সেই উপলক্ষে প্রত্যেকটি রাজনৈতিক দলের প্রার্থীরা ভোট প্রচার করছে জোড় কদমে। আজ নাঙ্গলবেড়িয়া প্রচারে এসে সন্ত্রাসের অভিযোগ তুললেন যাদবপুরের বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য। 


এদিন তিনি সাইকেল নিয়ে প্রচার করেন গ্রামের মধ্যে। সাইকেল চালিয়ে মানুষের মাঝে গিয়ে প্রচার সারলেন। মূলত লক্ষীর ভান্ডার তারা এলে দ্বিগুণ করবেন এমনটাও আশ্বাস দিচ্ছেন গ্রামের মানুষের কাছে। তিনি আরো বলেন তৃণমূল কংগ্রেস সরকারে আছে, তারা আমাদের টাকা নিচ্ছেন একটা অংশ আমাদের দিচ্ছে আর একটা অংশ, খাটের তলায় ফ্ল্যাটের তলায় ঢুকে পড়ছে।ফলে পার্থ,মানিক, অনুব্রতর আমাদের পার্টিতে নেই হলে আমরা যদি সুযোগ পাই, মানুষের টাকা আমরা মানুষের কাজেই লাগাবো।


তিনি আরও বলেন, আজ যে মানুষ হাজার টাকা পাচ্ছে, আমরা ক্ষমতায় এলে তারা ২০০০ টাকা পেতেই পারে। জিনিসপত্রের দাম কমানোর লড়াই জোরদার হবে। ১০০ দিনের কাজ ২০০ দিন কাজের দাবি জোরদার হবে। 



প্রসঙ্গত, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে রাজ্যের মহিলাদের ১০০০ বা ১২০০ টাকা করে দেওয়া হয়। এসসি মহিলাদের ১২০০ টাকা ও ওবিসি-জেনারেল মহিলাদের ১০০০ টাকা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্য সরকার এই প্রকল্প চালু করে। মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই এই প্রকল্পের ঘোষনা দিয়েছে। ভোট যুদ্ধে বারবার সেই প্রকল্প উঠে আসছে।