তীব্র দাবদাহকে উপেক্ষা করে কলকাতার রাজপথে ২০১৬ চাকরিপ্রার্থীরা

Upper Primary


রাজপথে চাকরিপ্রার্থীরা। মাতঙ্গিনী হাজরা থেকে y চ্যানেলে মহা মিছিলের আয়োজন ২০১৬ আপার প্রাইমারি চাকরি প্রার্থীরা। মাথায় কালো কাপড় বেঁধে মিছিল করেন তারা। ফাস্ট কাউন্সিলিং যাদের সম্পন্ন হয়েছে তাদের দ্রুত নিয়োগ করতে হবে। ধারাবাহিক ভাবে সম্পন্ন করতে হবে নিয়োগ এই দাবিতে ফের তারা রাজপথে নামেন।

২০১৪ সালে তাদের পরীক্ষার নোটিফিকেশন জারি হয়েছিল তারপর ২০১৫ সালে পরীক্ষা হয় এবং ২০১৬ সালে পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় । তারপর দুবার তার ইন্টারভিউতে বসেছেন বেশ কিছু চাকরির ফার্স্ট কাউন্সেলিং সম্পূর্ণ হয়েছে আবার বেশ কিছু জনের সেকেন্ড কাউন্সিলিং তবে এখনো পর্যন্ত যে নিয়োগ পত্র এবং নিয়োগের জন্য যে ধারাবাহিক প্রক্রিয়ার প্রয়োজন তা সম্পন্ন করা হয়নি। যাদের ফাস্ট কাউন্সেলিং সম্পন্ন হয়েছে তাদের সেকেন্ড কাউন্সিলিং সম্পন্ন করে দ্রুত নিয়োগ দিতে হবে এবং যাদের সম্পন্ন হয়েছে তাদের ধারাবাহিক প্রক্রিয়া সম্পন্ন করে দ্রুত নিয়োগ দিতে হবে এই দাবিতে মিছিলের আয়োজন করা হয়।।

এই তীব্র দাবদাহের দিন ধর্মতলার ডরিনা ক্রসিং এর সামনে রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। নিয়োগ চাই এই স্লোগানে ভরে ওঠে ধর্মতলা চত্বর। তারা বলছেন যতদিন না পর্যন্ত তাদের নিয়োগ দেয়া হয় ঠিক এভাবেই তারা রাজপথে আন্দোলন চালিয়ে যাবেন।