মালয়েশিয়া থেকে মর্মান্তিক খবর, হেলিকপ্টারের সংঘর্ষে মৃত ১০

Tragic news from Malaysia


মালয়েশিয়া থেকে মর্মান্তিক খবর। নৌবাহিনীর সামরিক কুচকাওয়াজের প্রস্তুতির সময় বিধ্বস্ত হওয়া দুটি হেলিকপ্টারের সংঘর্ষে 10 জন ব্যক্তি প্রাণ হারিয়েছেন ।


জানা গিয়েছে, রয়্যাল মালেশিয়ান নেভি প্যারেডের প্রস্তুতি মহড়া চলছিল আজ সকালে। সেই সময়ই এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। সরকারি ভাবে বিবৃতি প্রকাশ করে মালয়েশিয়ার নৌবাহিনী জানিয়েছে, দুই হেলিকপ্টারে থাকা মোট ১০ জনের মৃত্যু হয়েছে এই দুর্ঘটনায়। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টারের কোনও ক্রু সদস্যই বেঁচে নেই।


মালেশিয়ার পশ্চিম অঞ্চলের পেরাক নামক প্রদেশের লুমুতে নৌসেনা ঘাঁটিতে এই দুর্ঘটনা ঘটে। স্থানীয় সময়ে সকাল ৯টা ৩২ মিনিটে এই হেলিকপ্টারগুলির সংঘর্ষ হয়। এদিকে দুর্ঘটনার পরপরই উদ্ধারকাজে নামে নৌবাহিনী। তবে কাউকেউ রক্ষা করা সম্ভব হয়নি। এই আবহে দুই হেলিকপ্টারে থাকা ক্রু সদস্যদের মৃতদেহ উদ্ধার করে নিয়ে লুমুত সামরিক ঘাঁট হাসপাতালে পাঠানো হয়েছে চিহ্নিতকরণের জন্য।

ইতিমধ্যে এই দুর্ঘটনার একাধিক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা যায়, একসঙ্গে অনেক হেলিকপ্টার আকাশে 'ফর্মেশন' করে উড়তে শুরু করেছে। এরপর সেই হেলিকপ্টারগুলি ফর্মেশন অনুযায়ী দু'দিকে চলে যাচ্ছে। ডানদিকে উড়ে যাওয়া একটি হেলিকপ্টার তার সামনে থাকা হেলিকপ্টারকে পিছন থেকে ধাক্কা মারে। সংঘর্ষ হতেই দু'টি হেলিকপ্টারই নিয়ন্ত্রণ হারিয়ে নীচে পড়ে যায়।