এক নজরে আজকের বিশেষ খবর


Breaking news

পয়লা বৈশাখের আগে কালীঘাট মন্দিরে মুখ্যমন্ত্রী আজ সন্ধেয় পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এদিন তিনি বলেন,'আমি চাই সকল ধর্মের মানুষ, শান্তিতে ও সম্প্রীতির মধ্যে দিয়ে সব দিনগুলি কাটাক।' উত্তরবঙ্গের জলপাইগুড়িতে সভা করার পর কলকাতায় ফেরেন তিনি।



কোচবিহারের সিতাইয়ে জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়ার সমর্থনে রোড শো করলেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। রোড শো শেষে কর্মী সমর্থকদের বার্তা দিতে গিয়ে আক্রমণ জানালেন নিশীথ ও বিজেপিকে। 'নিশীথ জিতলে কোচবিহারে মাছ খাওয়া বন্ধ হয়ে যাবে, কারণ তাঁর নেতা বলেছে' এভাবেই বললেন অভিষেক।




দমদমের ঝুপড়িতে আগুন। শনিবার দুপুরে দমদমের সুধীর শূর কলেজের পিছনের এক বস্তিতে আগুন লাগে। পর পর বিস্ফোরণের শব্দ শোনা যায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় পুরো এলাকা। ঘটনাস্থলে এসে পৌঁছেছে দমকলের ১০টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেভাতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের।




সিএএ ও এনআরসি মানছি না, কেন্দ্রীয় সরকারের একাধিক বিষয়ে বিরোধ করে ডিওয়াইএফআই ছাত্র যুব দার্জিলিং জেলা কমিটির মহা মিছিল। এদিন দুপুরে মিছিলটি শিলিগুড়ি বাঘাযতীন পার্ক থেকে শুরু হয়, বিভিন্ন রাস্তা অতিক্রম করে পায়েল সিনেমা হলের সামনে গিয়ে শেষ হয়।




সায়নী ঘোষ-সহ তৃণমূলের যাঁরা আছেন তাঁরা যে কেউ যে কোনওদিন বিজেপিতে ঢুকে যেতে পারেন। বিজেপিতে যাঁরা আছেন তাঁরাও যে কেউ যে কোনও দিন তৃণমূলে ঢুকে যেতে পারেন। প্রচারে বেরিয়ে এভাবেই দুইদলকে কটাক্ষ সৃজনের।





চলতি ইজরায়েল ইরান সামরিক সংঘাতের (Israel-Iran Tensions) আবহে পারস্য উপসাগরের বিখ্যাত হরমুজ প্রণালীতে ইজরায়েলি মালিকের পণ্যবাহী জাহাজ আটক করেছে ইরানি সেনা। জাহাজটির সব নাবিক বন্দি। এই তালিকায় থাকা ১৭ জন ভারতীয় রয়েছে। ভারতীয়দের উদ্ধারে আলোচনা শুরু করেছে ভারত বলেই খবর।




শনিবার সিডনির একটি ব্যস্ত শপিং সেন্টারে ছুরিধারী হামলাকারীর হামলায় ছয়জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। যাদের মধ্যে একটি ছোট শিশুও রয়েছে। ঘটনাটি ঘটেছে বিস্তীর্ণ ওয়েস্টফিল্ড বন্ডি জংশন মল কমপ্লেক্সে। কেন এই আক্রমণ সে বিষয়ে কোনো আপডেট এখনও মেলেনি।




তমলুকে বিজেপির প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একসময় কলকাতা হাইকোর্টের বিচারপতি ছিলেন তিনি। এবার তাঁর বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিউদ্দিন আহমেদ ওরফে মাহিকে প্রার্থী করলো আইএসএফ। অন্যদিকে তৃণমূলের প্রার্থী করা হয়েছে দেবাংশুকে।