Summer Vacation in Schools: গরমের দাপটে এগোচ্ছে স্কুলের ছুটি !


Summer Vacation in Schools: গরমের দাপটে এগোচ্ছে স্কুলের ছুটি !


আবার পাল্টে যাচ্ছে গরমের ছুটির (Summer Vacation in Schools) তারিখ। একদিকে বেজে গেছে নির্বাচনী দামামা। রাত পোহালেই ভোটের তোরজোড় শুরু। ১৯ এপ্রিল থেকেই শুরু নির্বাচন। এর মাঝেই স্কুলের গরমের ছুটি (Summer Vacation in Schools) নিয়ে ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছিলো শিক্ষা দপ্তর। সেই বিজ্ঞপ্তি অনুসারে একদিকে এগিয়ে যেমন আনা হয়েছিলো গরমের ছুটি (Summer Vacation in Schools) তেমনই গরমের ছুটির মেয়াদও বৃদ্ধি পেয়েছিলো।


বিজ্ঞপ্তি অনুসারে আগামী ৬ মে থেকে ২ জুন পর্যন্ত গরমের ছুটি (Summer Vacation in Schools) থাকবে। অর্থাৎ আগে ৯ মে থেকে গরমের ছুটি পড়ার কথা ছিল। কিন্তু তা শুরু হচ্ছে ৬ই মে থেকে। উল্লেখ্য ভোটের কারণেও কয়েকদিন ছুটি (Summer Vacation in Schools) থাকবে স্কুল গুলি। ১৯ এপ্রিল থেকে রাজ্যে প্রথম দফার লোকসভা ভোট। প্রথম দফার জন্য ১৬ থেকে ২০ এপ্রিল কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে সব স্কুল বন্ধ থাকবে। ২৪-২৭ এপ্রিল দার্জিলিং, কালিম্পং, দুই দিনাজপুরে স্কুল বন্ধ থাকবে।




তবে ভোটের উত্তেজনাও ক্রমশ বাড়ছে বঙ্গে শুরু হয়ে গেছে গরমের তীব্রতাও। আর তাই আরও একবার পাল্টে যেতে চলেছে গরমের ছুটির (Summer Vacation in Schools) তারিখ। এবার আরও এগিয়ে আনা হচ্ছে গরমের ছুটি। আগামী সোমবার, ২২ এপ্রিল থেকে রাজ্যের বিভিন্ন স্কুলে গরমের ছুটি শুরু হয়ে যেতে পারে, এমনটাই জানা গিয়েছে শিক্ষা দফতর সূত্রে।


রাজ্যের গরমের পরিস্থিতি নিয়ে মঙ্গলবার নবান্নে একটি বৈঠক হয়েছে। তার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। তবে এখনও পর্যন্ত স্কুলের গরমের ছুটি (Summer Vacation in Schools) সংক্রান্ত কোনও নির্দেশিকা জারি করেনি শিক্ষা দফতর।